সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮ , ৭ রমজান ১৪৪২

শিক্ষা

১৭ এপ্রিল টিকা পাবেন ঢাবি শিক্ষক-শিক্ষার্থীরা

নিউজজি ডেস্ক ২৬ ফেব্রুয়ারি , ২০২১, ১০:৫৪:২০

  • ছবি : ইন্টারনেট।

ঢাকা: আগামী ১৭ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের করোনার টিকা দিতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়কে ইতিমধ্যে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামউজ্জামান।

বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, আগামী ১৭ এপ্রিল করোনা ভাইরাসের টিকার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে চিঠি দেয়া হয়েছে।

এদিকে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দেশে গণহারে টিকাদান কর্মসূচির ১৬তম দিনে টিকা নিয়েছেন ১ লাখ ৮১ হাজার ৪৩৯ জন। এদের মধ্যে মাত্র ২৭ জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। এখন পর্যন্ত টিকা নিয়েছেন ২৮ লাখ ৫০ হাজার ৯৪০ জন। এদের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে মোট ৬৯৬ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মোট টিকা নিয়েছেন এক লাখ ৮১ হাজার ৪৩৯ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ ১২ হাজার ৪৮৯ জন এবং নারী ৬৮ হাজার ৯৫০ জন।

বিজ্ঞপ্তিতে বিভাগ অনুসারে টিকাদানের তথ্য দিয়ে বলা হয়, ঢাকা বিভাগে ৬৩ হাজার ২৪৪ জন, ময়মনসিংহ বিভাগে ৭ হাজার ২৩৩ জন, চট্টগ্রাম বিভাগে ৩৩ হাজার ৮৬৭ জন, রাজশাহী বিভাগে ১৮ হাজার ২১৬ জন, রংপুর বিভাগে ১৬ হাজার ৭০১ জন, খুলনা বিভাগে ২৬ হাজার ৮৩৮ জন, বরিশাল বিভাগে ৭ হাজার ৯৪১ জন ও সিলেট বিভাগে ৮ হাজার ২৮৮ জন টিকা নিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers