বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২২ বৈশাখ ১৪২৮ , ২৪ রমজান ১৪৪২

শিক্ষা

বসে থাকলে পেট কিভাবে চলবে!

পল্লব সিয়াম, ইবি ১৮ এপ্রিল , ২০২১, ১৬:৪১:০৮

  • ছবি : নিউজজি

ইবি: করোনা সংক্রমণ রোধে ‘সর্বাত্মক লকডাউন’ চলছে। আপাতত এক সপ্তাহের হলেও পরিস্থিতি বিবেচনায় পরে এটি আরো এক সপ্তাহ বাড়তে পারে। সর্বাত্মক লকডাউনে কিছু পেশা শিথিলতা আছে। সবকিছু বন্ধের সাথে জনজীবন টালমাটাল।

তারই ধারাবাহিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের থানা এলাকায় সর্বাত্মক লকডাউনে সফলভাবে দায়িত্ব পালন করছেন থানা পুলিশ। লকডাউনে সরকারি আদেশ অমান্য করে গাড়ি নিয়ে বের হওয়ায় ভ্যান-অটো আটক করেছে পুলিশ।

আমার ঘরে পাঁচজন মানুষ। তার মদ্যি আমি একলা ইনকাম করি। ইনকাম না করলি সবাইরে না খাই থাকতি হবি’-কথাগুলো বলছিলেন ভ্যান চালক নাসিরুল।

আরেক অটোচালক বশির বলেন, আমার অটো কিস্তিতে কেনা। কিস্তির টাকা নিয়মিত পরিশোধ করতে হয়। লকডাউনে এখন খাবার জন্য টাকা কই পাবো আর কিস্তির টাকা কই পাবো?

লকডাউনের ভেতরে কেন বের হয়েছেন জানতে চাইলে তারা বলেন, বসে থাকলে পেট কিভাবে চলবে? সরকার কিংবা অন্য কেউ কোনো সাহায্য-সহযোগিতা করেনি আমাদের।

থানার সামনেই শুয়ে বসে অপেক্ষায় চালকরা। কয়েকজন জানালেন, মাগরিবের পর গাড়ি ছাড়তে পারে বলে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। এজন্যই অপেক্ষায় করছি।

এ বিষয়ে জানতে চাইলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, যেসব ভ্যান বা অটো লকডাউনের নির্দেশনা অমান্য করে মানুষ পরিবহন করছিল তাদের আটক করা হয়েছে। মালামাল পরিবহনকারী গাড়ি আটক করা হয়নি। কখন ছাড়া পাবে এসব গাড়ি জানতে চাইলে তিনি জানান, এ বিষয়ে জানা নেই। এসপি স্যার যেভাবে নির্দেশ দিবেন সেভাবেই কাজ করা হবে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers