শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮ , ২৫ রমজান ১৪৪২

শিক্ষা

৪ মাসে সেমিস্টার ও ৮ মাসে বছর শেষ করবে ঢাবি

নিউজজি প্রতিবেদক ২২ এপ্রিল , ২০২১, ১১:৪৩:২৭

  • ফাইল ছবি

ঢাকা: করোনার ক্ষতি পোষাতে ৪ মাসে সেমিস্টার এবং ৮ মাসে এক সেশন শেষ করার পরিকল্পনা করছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, বিশ্ববিদ্যালয় খোলার পরপরই পরীক্ষা নেয়া শুরু হবে। সেই সঙ্গে ৬ মাসের সেমিস্টার ৪ মাসে শেষ করা হবে। যেসব বিভাগ বছর ভিত্তিক সেশনে একাডেমিক কার্যক্রম পরিচালনা করে তাদের সেশন ১২ মাস থেকে ৮ মাস করা হবে। সেই সঙ্গে ছুটি একদম কমিয়ে ফেলা হবে।

শিক্ষকরা বলছেন, এই সিদ্ধান্ত নেয়া হলে করোনার ক্ষতি কিছুটা কাটানো সম্ভব হবে। সিদ্ধান্ত চুড়ান্ত হলেও সেই অনুযায়ী রুটিন করা হবে।এই সিদ্ধান্তকে ইতিবাচকভাবে দেখছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা বলছেন, ঝুলে থাকা পরীক্ষা দ্রুত শেষ করতে হবে। সেই সঙ্গে সেশন জট দূর করতে যা ব্যবস্থা নেয়া প্রয়োজন সেটি নেয়ারও আহ্বান তাদের।

শিক্ষা সংশ্লিষ্টরা বলছেন, এ অবস্থা কাটাতে সমন্বিত পরিকল্পনা নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এখন থেকেই এগোতে হবে। আগামী ১৭ মে থেকে আবাসিক হল এবং ২৩ মে থেকে একাডেমিক কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

করোনার কারণে গত ১৮ মার্চ থেকে বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয়। বন্ধের কিছু দিন পর থেকে অনলাইন ক্লাস শুরু করলেও নানা কারণে এর বাইরে রয়ে গেছেন অনেক শিক্ষার্থী।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers