সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ , ১০ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

নোবিপ্রবিতে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন পালন

নোবিপ্রবি প্রতিনিধি ২৮ সেপ্টেম্বর , ২০২১, ১৭:১৯:১৯

114
  • ছবি : নিউজজি

নোবিপ্রবি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মঙ্গলবার (২৮ সেপ্টম্বর) দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বেলুন উত্তোলন, আনন্দ র‌্যালি, বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন, বৃক্ষরোপণ, কেক কাটা, ডকুমেন্টারী প্রদর্শন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মিলাদ ও দোয়া।

মঙ্গলবার সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করেন। মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের সামনে গিয়ে শেষ হয়। এ সময় নোবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি ভবনে বঙ্গবন্ধু কর্ণার এর শুভ উদ্বোধন করেন নোবিপ্রিবি উপাচার্র্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম। বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন শেষে লাইব্রেরি ভবনের সামনে বৃক্ষরোপণ করেন তিনি। পরে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে “বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাঙালির দেশরত্ন, বিশ্ববাসীর ক্রাউন জুয়েল” প্রতিপাদ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে জাতীয় সংঙ্গীত পরিবেশন ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জীবন ও কর্মের ওপর নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গীতা পাঠ, বাইবেল ও ত্রিপিটক পাঠ করা হয়।

নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল বাকীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম। এ সময় উপাচার্য বলেন, “এতো অল্প সময়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশের যে উন্নতি সাধন করেছেন, তা বিশ্ববাসীর সামনে একটি রোল মডেল হিবেসে চিহ্নিত হয়েছে। দারিদ্র বিমোচন সহ এনার্জি সেক্টর এবং যোগাযোগ ক্ষেত্রে বাংলাদেশ অভুতপূর্ব উন্নতি সাধন করেছে। বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক সাফল্যের কারণে আজ জাতিসংঘ তাকে সম্মান জানাচ্ছে। এসডিজি অগ্রগতি পুরষ্কারে ভূষিত হওয়া এই সাফল্যেরই ধারাবাহিকতা। যোগাযোগ ক্ষেত্রে প্রতিনিয়তই নতুন নতুন অর্জন সাধিত হচ্ছে। দারিদ্র বিমোচনে মাননীয় প্রধানমন্ত্রীর ভূমিকা অনন্য। আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে পিছিয়ে থাকা দরিদ্র জনগোষ্ঠীকে তিনি মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্নকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বাস্তবায়ন করে চলেছেন, যা অত্যন্ত প্রশংসনীয়”। বক্তব্যে উপাচার্য মাননীয় প্রধানমন্ত্রীর সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। সভায় আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সহ-সভাপতি ড. মো. আনিসুজ্জামান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মো. মাজনুর রহমান, নোবিপ্রবি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, আইআইএস এর পরিচালক ড. ফিরোজ আহমেদ, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবা উদ্দীন পলাশ, সদস্য মো. মহিউদ্দিন, কর্মচারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন টিটু চন্দ্র দাস, ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নজরুল ইসলাম নাঈম ও রিয়াজ হাসান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন নোবিপ্রবি ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিক। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিনবৃন্দ, ইনস্টিটিউটসমূহের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ, দপ্তরসমূহের পরিচালক, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেয়।

এদিন বাদ যোহর মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে নোবিপ্রবি কেন্দ্রিয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers