শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭ , ১৭ রবিউস সানি ১৪৪২

বিনোদন

ছয় বছর পেরিয়ে ‘বাংলাদেশি ব্যান্ড মিউজিক ফ্যানস কমিউনিটি’

নিউজজি প্রতিবেদক  অক্টোবর ৩০, ২০২০, ১৪:৫৭:৩০

  • ছয় বছর পেরিয়ে ‘বাংলাদেশি ব্যান্ড মিউজিক ফ্যানস কমিউনিটি’

প্রযুক্তির কল্যাণে মানুষ এখন কাছাকাছি, পরস্পরের সঙ্গে যুক্ত। চেনা-পরিচয়ের বাইরেও কথা বলা, আলাপ-আলোচনা করার ব্যবস্থা করে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। আর বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় ও বহুল ব্যবহৃত সোশ্যাল ফ্ল্যাটফর্ম হচ্ছে ফেসবুক।

এই ফেসবুকেই মানুষ গ্রুপের মাধ্যমে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে, ভালোলাগা, মন্দলাগা বিনিময় করে একে-অপরের সঙ্গে। তেমনই একটি গ্রুপের নাম ‘বাংলাদেশি ব্যান্ড মিউজিক ফ্যানস কমিউনিটি’। এখানে সঙ্গীত, বিশেষ করে ব্যান্ড সঙ্গীত নিয়ে আলোচনা করেন ভক্ত-শ্রোতারা।

ব্যান্ড মিউজিক বিষয়ক অন্যতম এই গ্রুপ পূর্ণ করেছে দীর্ঘ ৬ বছর। গত ১৭ অক্টোবর গ্রুপটির ছয় বছর পূর্ণ হয়। ২০১৪ সালের ১৪ অক্টোবর থেকে গ্রুপটিতে গানপ্রিয় মানুষের আনাগোনা।

তবে এ বছর থেকে গ্রুপের প্রতিষ্ঠার তারিখ পরিবর্তন করা হয়েছে। এবার থেকে ৩০ অক্টোবর পালন করা হবে এই গ্রুপের প্রতিষ্ঠাবার্ষিকী। এর কারণ প্রয়াত রক লিজেন্ড আইয়ুব বাচ্চুর অকাল মৃত্যু। ১৮ অক্টোবর তার মৃত্যুবার্ষিকী। তাই তার শ্রদ্ধায় বাংলাদেশি ব্যান্ড মিউজিক ফ্যানস কমিউনিটি তাদের পথচলার তারিখ বাদ দিয়ে নতুন তারিখে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে।

প্রতিবারের মত এবারও দেশের প্রথম সারির ব্যান্ড, মিউজিশিয়ান এবং এ প্রজন্মের ব্যান্ডগুলোও নিজ নিজ প্রোফাইল ও ব্যান্ড পেইজে পোস্ট দিয়ে শুভেচ্ছা জানিয়েছে এই গ্রুপকে। লক্ষাধিক সদস্যের এই গ্রুপ নিয়ে তাদের ব্যক্তিগত অভিজ্ঞতা প্রকাশ করেছেন।

করোনাভাইরাস এর কারনে ব্যান্ড মিউজিক ইন্ডাস্ট্রিএক প্রকার স্থবির। এই সময়কে উতরে কিভাবে ব্যান্ড মিউজিকের কল্যাণে একসাথে সবাই মিলে কাজ করা যায়, তা নিয়ে নানা পরিকল্পনা আছে বলে জানালেন গ্রুপের অন্যতম এডমিন আদিত। এক্ষেত্রে গ্রুপের সকলের মতামতের উপর ভিত্তি করেই সকল সিদ্ধান্ত বাস্তবায়ন করার ইচ্ছে পোষণ করেন তিনি।

 

 

নিউজজি/কেআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers