বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

বিনোদন

জানাজা সম্পন্ন, মানিকগঞ্জে জানে আলমের দাফন

নিউজজি প্রতিবেদক  মার্চ ৩, ২০২১, ১২:৪৩:৪৫

  • ছবি: মহিন পাটোয়ারি

জনপ্রিয় সঙ্গীতশিল্পী জানে আলম মারা গেছেন। ২ মার্চ, মঙ্গলবার রাত ১০টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ সকালে তার জানাজা অনুষ্ঠিত হয়েছে। এরপর তার মরদেহ গ্রামের বাড়ি মানিকগঞ্জের উদ্দেশ্যে নেওয়া হচ্ছে।

জানে আলমের ঢাকার বাসার নিকটেই থাকা একটি মাদরাসার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে তার জানাজা। সকাল ১০টায় হওয়া সেই জানাজায় অংশ নিয়েছেন তার পরিবার, আত্মীয়-স্বজন ও স্থানীয়রা। সঙ্গীতাঙ্গন থেকে ছিলেন খ্যাতিমান গীতিকার ও সঙ্গীত পরিচালক হাসান মতিউর রহমান ও লেজার ভিশনের কর্ণধার আরিফুর রহমান।

 

 

জানে আলমের গ্রামের বাড়ি মানিকগঞ্জের হরিরামপুরে। সেখানেই তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন তার বড় ছেলে।

উল্লেখ্য, দেশ স্বাধীনের পর থেকেই সঙ্গীতাঙ্গনে বিচরণ শুরু করেন জানে আলম। আশির দশকের শেষ দিকে তিনি দারুণ জনপ্রিয়তা লাভ করেছিলেন। পপশিল্পী হিসেবে পরিচিত হলেও তার অধিকাংশ গান আধ্যাত্মিক ও পল্লী ঘরানার গান।

 

 

জানা যায়, দীর্ঘ সঙ্গীত জীবনে জানে আলম প্রায় চার হাজার গানে কণ্ঠ দিয়েছেন। এছাড়া তিনি নিজেও প্রায় তিন হাজার গান লিখেছেন ও সুর করেছেন। তার গাওয়া জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘স্কুল খুইলাছেরে মওলা’, ‘একটি গন্ধমেরও লাগিয়া’, ‘বৈশাখে তোমার সাথে হইলো আমার পরিচয়’, দিঘির জলে ঢিল মারিলে জলতরঙ্গ হইয়া যায়’, ‘কালি ছাড়া কলমের মূল্য যে নাই’ ইত্যাদি।

 

 

নিউজজি/কেআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers