শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮ , ২৫ রমজান ১৪৪২

বিনোদন

কোভিডের কী সাধ্য পহেলা বৈশাখের প্রাণশক্তিকে চাপা দেয়: জয়া

নিউজজি প্রতিবেদক  এপ্রিল ১৪, ২০২১, ১৪:৫৬:৫২

  • কোভিডের কী সাধ্য পহেলা বৈশাখের প্রাণশক্তিকে চাপা দেয়: জয়া

প্রাণঘাতি করোনাভাইরাসের তাণ্ডবে লণ্ডভণ্ড বিশ্ব। বাংলাদেশেও এই ভাইরাস তার ভয়াল থাবা বসিয়েছে। গেল বছর কয়েক হাজার মানুষের মৃত্যু হয়েছিল। তবে শেষ সময়ে এসে কিছুটা স্বাভাবিক হয়েছিল পরিস্থিতি।

কিন্তু এ বছরের শুরুতেই আবারও জোরেশোরে বিস্তার শুরু করেছে করোনা। যার কারণে দেশে জারি করা হয়েছে লকডাউন।

এদিকে করোনা ও লকডাউনের কারণে এবারও পহেলা বৈশাখ উদযাপিত হচ্ছে না। নেই মঙ্গল শোভাযাত্রা, নেই আনন্দ-উৎসবে ঘেরা মেলা। রঙহীন এই উৎসব কেবল সামাজিক যোগাযোগ মাধ্যমের পাতাতেই সীমাবদ্ধ।

ঘরোয়াভাবে পহেলা বৈশাখ উদযাপন এবং সুন্দর দিনের প্রত্যাশার কথা জানিয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তিনি ফেসবুকে লিখেছেন, ‘কোভিডের দুঃসময় আমরা পার হইনি। চারদিকে বিষণ্নতা আর মৃত্যু। কিন্তু দুঃসময়ই যে মানুষের শেষ কথা নয়, সে কথা জানাতেই তো বাংলা নববর্ষের আগমন’।

গেল বছরের কথা স্মরণ করে জয়া লেখেন, ‘করোনার বিস্তারে গত বছরের নববর্ষে আমরা সংযত থেকেছি। প্রত্যাশা করেছি, পরের নববর্ষে দুর্যোগের গাঢ় মেঘ মাথার ওপর থেকে সরে যাবে। এবারে কোভিড আরো জোরেশোরে ফিরে এসেছে। কিন্তু কোভিডের কী সাধ্য পয়লা বৈশাখের প্রাণশক্তিকে চাপা দেয়! মানুষকে পরাস্ত করা কি এতই সহজ! কত যুদ্ধ, মন্বন্তর, মারি পেছনে ফেলেই না এত দূর এগিয়ে এসেছে মানুষ। মানুষ মানে এগিয়ে যাওয়া। ঘোর অন্ধকার আসে, তাকে পেছনে ফেলে এগিয়ে চলো, সবাই হাত ধরে—পয়লা বৈশাখ ঠিক এই কথাটিই সব সময় বলে এসেছে।’

করোনা পরিস্থিতিতে সতর্ক থাকা নিয়ে জয়া লিখেছেন, ‘আমরা সতর্ক আর নিরাপদ থাকব, নিজেদের সুস্থ রাখার জন্য সবকিছু করব, সবার জন্য দু হাত বাড়িয়ে রাখব, মনকে ভরে রাখব আলোয়। নববর্ষের কচি রোদ আমাদের সবার মুখের ওপরে। দুঃসময় পেরিয়ে আমাদের এই পথ চলাতেই আনন্দ। শুভ নববর্ষ।’

প্রসঙ্গত, জয়া আহসান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘অলাতচক্র’। গত মার্চেই সিনেমাটি পর্দায় মুক্তি পায়। এতে জয়ার সঙ্গে ছিলেন আহমেদ রুবেল।

 

 

নিউজজি/কেআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers