বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২২ বৈশাখ ১৪২৮ , ২৪ রমজান ১৪৪২

বিনোদন

মমতা কুলকার্নি: নিভে যাওয়া এক বলিউড তারকা

নিউজজি ডেস্ক  এপ্রিল ২০, ২০২১, ১২:৩১:১৬

  • মমতা কুলকার্নি: নিভে যাওয়া এক বলিউড তারকা

ক্যারিয়ার বেশি দিনের না। তবে অল্প সময়েই তিনি অভিনয় করেছেন বেশ কিছু সিনেমায়। অভিনয় করেছেন বলিউডের প্রথম সারির তারকাদের সঙ্গে। কিন্তু স্থায়ী হননি রূপালি ভুবনে৷ অবসরে চলে যান অজ্ঞাত কারণে৷

বলছি বলিউডের নব্বই দশকের অভিনেত্রী মমতা কুলকার্নির কথা। আজ ২০ এপ্রিল নিভে যাওয়া এই তারকার জন্মদিন। মমতা কুলকার্নি ১৯৭২ সালের ২০ এপ্রিল একটি মারাঠী পরিবারে জন্মগ্রহণ করেন।

নব্বই দশকের প্রথম দিকে বলিউডে আত্মপ্রকাশ করেন মমতা। তার অভিনীত সফল সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-  আশিক আওয়ারা (১৯৯৩), ওয়াক্ত হামারা হ্যায় (১৯৯৩), ক্রান্তিবীর (১৯৯৪), করণ অর্জুন (১৯৯৫), সাবছে বাড়া খিলাড়ি (১৯৯৫), বাজি (১৯৯৬), চায়না গেট (১৯৯৮), বেকাবু (১৯৯৫), এবং ছুপা রুস্তম: এ মিউজিক্যাল থ্রিলার (২০০১)।

 

 

১৯৯৩ সালের 'আশিক আওয়ারা' সিনেমায় অসাধারণ অভিনয়ের সুবাদে তিনি ফিল্মফেয়ার শ্রেষ্ঠ নবাগত অভিনেত্রী পুরস্কার লাভ করেন। এই সুপারহিট সিনেমায় তিনি সাইফ আলী খানের সাথে জুটি বেঁধেছিলেন।

এছাড়া মমতা কুলকার্নির ক্যারিয়ারের অন্যতম অংশ 'করণ অর্জুন'। রাকেশ রোশান পরিচালিত এই সিনেমাটি বলিউডের ইতিহাসে অন্যতম সফল সিনেমা। এতে মমতা অভিনয় করেছেন শাহরুখ খান ও সালমান খানের সঙ্গে।

মমতা কুলকার্নি সর্বশেষ 'কাভি তুম কাভি হাম' সিনেমায় অভিনয় করেছেন। এরপর সিনেমা জগত থেকে হারিয়ে যান তিনি।

 

 

বলিউড ছেড়ে দেয়ার পর একাধিকবার বিতর্কে জড়িয়েছেন মমতা কুলকার্নি। মাদক চক্রের সঙ্গে জড়িত থাকার কারণে তিনি গ্রেফতারও হয়েছিলেন।

শোনা যায়, ভিকি গোস্বামী নামের এক মাদক ব্যবসায়ীকে মমতা কুলকার্নি বিয়ে করেছেন। তবে কেউ কেউ মনে করেন, তারা বিয়ে করেননি।

 

 

নিউজজি/কেআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers