সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ , ১৮ সফর ১৪৪৩

বিনোদন

ফকির আলমগীরের মৃত্যুতে শোকাহত তারকারা

নিউজজি প্রতিবেদক  জুলাই ২৪, ২০২১, ১৩:০৯:২৭

157
  • ফকির আলমগীর। ছবি: ইন্টারনেট

দেশবরেণ্য একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি গণসংগীত শিল্পী ফকির আলমগীর মারা গেছেন। শুক্রবার (২৩ জুলাই) রাত ১০টা ৫৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গুণী এই সংগীতশিল্পী। তার মৃত্যুতে দেশের সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তারকাদের ফেসবুক যেন শোকবইতে রূপ নিয়েছে। 

জনপ্রিয় সংগীতশিল্পী কনক চাঁপা লিখেন, চলে গেলেন আমাদের ফকির আলমগীর! ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। এতো টগবগে যুবকের প্রাণশক্তি ওয়ালা মানুষটা করোনার ভয়াল থাবায় পর্যুদস্ত হলেন! আমি শোকে নিমজ্জিত! এই দুঃখ প্রকাশের ভাষা আমার নেই। সারা জীবন গণসঙ্গীত নিয়ে এক রকম যুদ্ধ করে গেছেন। যুদ্ধ করতে করতে নিজের একটা অটল পাহাড় সমান দূর্গম দুর্গ তৈরি করেছিলেন, করতে পেরেছিলেন। তিনি হয়ে উঠেছিলেন গণমানুষের মুখপাত্র। তিনি ছিলেন আমাদের গনসঙ্গীতের প্রাণপুরুষ। আমি ওনার শোক সন্তপ্ত পরিবারের জন্য সমবেদনা প্রকাশ করছি, তারা যেন এই ভয়াবহ শোক সইবার শক্তি অর্জন করেন। হে আল্লাহ, এই কিংবদন্তিকে ওপারে ভালো রেখো আল্লাহ।

চিত্রনায়ক শাকিব খান লিখেন, বাংলা গণসংগীতের অন্যতম পথিকৃৎ ও সাংস্কৃতিক অঙ্গনের পুরোধা ব্যক্তিত্ব ফকির আলমগীর মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রথমসারির কণ্ঠযোদ্ধা। ফকির আলমগীর মুক্তির গান, মুক্তিযুদ্ধের গান ছাড়াও আজীবন মেহনতী মানুষের পক্ষে গেয়েছেন। তার গানগুলো রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক শোষণ, নির্যাতন, অত্যাচার অনাচারের বিরুদ্ধে গণ মানুষকে উদ্দীপ্ত করতো। একুশে পদকসহ অসংখ্য সম্মানে সম্মানিত কিংবদন্তী কণ্ঠশিল্পী ফকির আলমগীরের বিদেহী আত্মার শান্তি কামনা করছি। তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

চিত্রনায়ক জায়েদ খান লিখেন, কিংবদন্তি গণসংগীত শিল্পী, মুক্তিযোদ্ধা ফকির আলমগীর রাত ১০ টা ৫৬ মিনিটে মৃত্যুবরণ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তাঁর আত্মার চিরশান্তি কামনা করছি।

চিত্রনায়ক বাপ্পি চৌধুরী লিখেন, কিংবদন্তিদের মৃত্যু নেই। তারা বেঁচে থাকে কর্মের মাধ্যমে। অসংখ্য মানুষের আজ মন খারাপ আপনার মৃত্যু খবর পেয়ে। জীবনকে স্বার্থক বানাতে এর চাইতে বেশি আর কি প্রয়োজন! আপনার প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা হে গুণীজন।

চঞ্চল চৌধুরী লিখেন, ফকির ভাই, ভালো থাকবেন। আপনি ছবি তুলতে খুব পছন্দ করতেন। শেষ ছবিটা তোলা হলো না। শ্রদ্ধা।

বাউল শিল্পী কুদ্দুস বয়াতি লিখেন, গণসংগীতশিল্পী ফকির আলমগীর আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। তার বিদেহী আত্মার শান্তি কামনা করি।

চিত্রনায়ক নিরব লিখেন, গণসংগীতশিল্পী, মুক্তিযোদ্ধা ফকির আলমগীরের প্রয়াণে গভীর শোক ও বিনম্র শ্রদ্ধা জানাই।

গানবাংলা টিভির কর্ণধার ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস লিখেন, শান্তিতে থাকুন প্রিয় ফকির ভাই। সব সময়ের মতো স্বর্গে হাসতে থাকুন। আল্লাহ আপনার মঙ্গল করুন।

কণ্ঠশিল্পী ধ্রুব গুহ লিখেন, করোনার কাছে হেরে চলে গেলেন কিংবদন্তি গণসংগীতশিল্পী আমাদের প্রিয় ফকির আলমগীর ভাই। তার আত্মার চিরশান্তি কামনা করছি।

নিউজজি/রুআ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers