সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ , ১৮ সফর ১৪৪৩

বিনোদন

‘বলিউডের বর্তমান অবস্থার সাথে হিটলারের জার্মানির মিল পাচ্ছি’

নিউজজি ডেস্ক  সেপ্টেম্বর ১৪, ২০২১, ১২:১৬:১৮

186
  • নাসিরউদ্দিন শাহ। ছবি: ইন্টারনেট

আবারও বিতর্কিত মন্তব্য করলেন অভিনেতা নাসিরউদ্দিন শাহ। এবার বলিউডকে হিটলার জমানার সঙ্গে তুলনা করলেন তিনি। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে এই মন্তব্য করেন ৭১ বছরের অভিনেতা।

ধর্মের কারণে বলিউডে বৈষম্যের শিকার হয়েছেন? এই প্রশ্নের উত্তর দিতে গিয়েই নাসিরউদ্দিন জানান, বলিউডে মুসলিম সম্প্রদায় বৈষম্যের শিকার হচ্ছে না। তাহলে তিন খান এখনও শীর্ষে থাকতে পারতেন না। বর্ষীয়ান অভিনেতার মতে, বি-টাউনে শুধুমাত্র একটি জিনিসের কদর রয়েছে, আর তা হল অর্থ। কার সিনেমা কত টাকার ব্যবসা করছে, সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

এরপরই বলিউডকে হিটলার জমানার জার্মানির সঙ্গে তুলনা করেন নাসিরুদ্দিন শাহ। তার মতে, আরব সাগরের তীরের এই গ্ল্যামার দুনিয়ায় ধর্মীয় গোঁড়ামি না থাকলেও সিনেমা শিল্পে পরিবর্তন এসেছে। সরকারের গৌরব তুলে ধরার জন‌্য কিছু পরিচালক-প্রযোজককে কেন্দ্র উৎসাহ দিচ্ছে। এর জন‌্য তাদের সরকার অর্থও দিচ্ছে। এমনকী, ছবির কাহিনির মাধ‌্যমে সরকারের হয়ে কৌশলে প্রচার করলে কোনও মামলায় দোষী অভিনেতা-পরিচালক-প্রযোজককে ক্লিনচিট দিয়ে দেওয়া হচ্ছে।

প্রবীণ অভিনেতার বক্তব‌্য, ‘হিটলারের জার্মানিতেও বিশ্বখ‌্যাত সিনেমা পরিচালকদের দিয়ে নাৎসি আদর্শকে গৌরবান্বিত করে, এমন কাহিনির ছবি বানানো হত।’

নিউজজি/রুআ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers