সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ , ১৮ সফর ১৪৪৩

বিনোদন

প্রণোদনার দাবিতে প্রদর্শনী বাতিল করলো ঢাকা থিয়েটার ও আরণ্যক

নিউজজি ডেস্ক  সেপ্টেম্বর ১৪, ২০২১, ১৮:৫৪:২৫

80
  • প্রণোদনার দাবিতে প্রদর্শনী বাতিল করলো ঢাকা থিয়েটার ও আরণ্যক

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তন। সম্প্রতি পাঁচ মাস পর চলতি মাসের শুরুতে খুলে দেওয়া হয় জাতীয় নাট্যশালার মিলনায়তন।

শুরু থেকেই এক বছরের জন্য মিলনায়তন ভাড়া মওকুফ ও বিশেষ প্রণোদনার দাবি জানিয়ে আসছে নাট্য সংশ্লিষ্টরা। এবার নাট্য প্রদর্শনী বাতিল করেছে দেশের শীর্ষ দুই নাট্য সংগঠন ঢাকা থিয়েটার ও আরণ্যক। আগামী শুক্রবার জাতীয় নাট্যশালায় নাটকের প্রদর্শনী করার জন্য এ দুটো সংগঠনকে মিলনায়তন বরাদ্দ দিয়েছিল জাতীয় নাট্যশালার মিলনায়তন বরাদ্দ কমিটি।

সোমবার সন্ধ্যায় ঢাকা থিয়েটার ও আরণ্যক থেকে মিলনায়তন বরাদ্দ কমিটিকে জানানো হয়েছে, সকল সাংস্কৃতিক সংগঠনের জন্য আগামী এক বছর শিল্পকলার সকল মিলনায়তনের ভাড়া মওকুফ করতে হবে। পাশাপাশি সাংস্কৃতিক সংগঠনকে বিশেষ প্রণোদনা দিতে হবে। তা না হলে মিলনায়তন ভাড়া নিয়ে নাট্য প্রদর্শনী করবে না সংগঠন দুটি।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের কাছে লিখিত চিঠি দিয়ে একই দাবি তুলে ধরেছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন। বুধবার (৮ সেপ্টেম্বর) সংস্কৃতি প্রতিমন্ত্রীর কাছে চিঠি লিখেছেন গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাধারণ সম্পাদক কামাল বায়েজীদ। চিঠিতে শিল্পকলা একাডেমির সকল মিলনায়তনের ভাড়া আগামী এক বছরের জন্য মওকুফ এবং প্রতিটি অনুষ্ঠানের জন্য আয়োজনকারী সাংস্কৃতিক সংগঠনকে ৫ হাজার টাকা বিশেষ প্রণোদনা দেয়ার আবেদন জানানো হয়।

নিউজজি/রুআ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers