শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০ , ১৯ রমজান ১৪৪৫

বিনোদন

চার গীতিকবির আড্ডা নিয়ে বই ‘গল্প শেষে’

নিউজজি প্রতিবেদক  অক্টোবর ১৩, ২০২১, ১৬:১৮:৩৮

265
  • চার গীতিকবির আড্ডা নিয়ে বই ‘গল্প শেষে’

নন্দিত গীতিকবি শেখ রানার পরিকল্পনা ও সম্পাদনায় চার গীতিকবির সাক্ষাৎকার-আড্ডা নিয়ে প্রকাশ্যে আসছে 'গল্প শেষে’ নামের বই। এ বইয়ের চার গানকবিরা হলেন- লতিফুল ইসলাম শিবলী, শহীদ মাহমুদ জঙ্গী, অংশু ও শেখ রানা।

বইটিতে তুলে ধরা হয়েছে আড্ডার নানান স্মৃতিচারণ। নব্বই এর সময়কার ব্যান্ডের জমজমাট গল্প, স্টুডিওর নানা ঘটনা, সোলস, ফিলিংস, এলআরবি’সহ প্রথিতযশা ব্যান্ডের কথা আর ব্যক্তিগত কথামালায় ওঠে আসা গানের পেছনের গল্প।

গীতিকবি শেখ রানা নিউজজিকে জানিয়েছেন, শুক্রবার (১৫ অক্টোবর) বইটি প্রকাশ্যে আসছে। ওইদিন থেকে পাঠকরা বইটি সংগ্রহ করতে পারবেন (অনলাইনেও অর্ডার করা যাবে)। ‘গল্প শেষে’ প্রকাশ করছে চন্দ্রবিন্দু প্রকাশনী।

বইটি লেখার অভিজ্ঞতা সম্পকে শেখ রানা নিউজজিকে বলেন, ‘প্রথম দিকে লেখা সম্পাদনায় সাকী আহমেদ আর তানভীর আহামেদ আমাকে সহযোগিতা করেছিল। ওদের লিখিত অংশ পেয়ে আমার সম্পাদনার কাজ খানিক সহজ হয়েছিল।’

এর আগে, গত বছর শেখ রানার গীতকবিতায় বিভিন্ন ঘরানার বিষয়ভিত্তিক পাঁচটি গান নিয়ে প্রকাশ পায় ব্যান্ড তারকা ও সোলস’র ভোকাল পার্থ বড়ুয়ার প্রথম একক অ্যালবাম ‘মুখোশ’। এ অ্যালবামের গানগুলো হচ্ছে- শহর ও মেঘদল, নস্টালজিয়া, বৃষ্টির গান, মুখোশ ও টং এর দোকান। অ্যালবামটি পৃষ্ঠপোষকতা করে ‘আইপিডিসি ফাইনান্স’।

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন