শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ , ১১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মুগ্ধ করবেন রিয়াজুল রিজু, কাঁদলেন এলিনা শাম্মী

নিউজজি প্রতিবেদক  ডিসেম্বর ৪, ২০২১, ১৯:২৯:৩৩

386
  • রিয়াজুল রিজু ও এলিনা শাম্মী। ছবি: সংগৃহীত

প্রথমবার বড় পর্দায় একসঙ্গে জুটি বেঁধে অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা ও অভিনেতা রিয়াজুল রিজু-অভিনেত্রী এলিনা শাম্মী। সিনেমার নাম ‘মধ্যবিত্ত’। পহেলা ডিসেম্বর শুরু হয়ে চার দিন ঢাকার অদূরে দোহার এলাকার বিভিন্ন জায়গায় সিনেমাটির প্রথম লটের চিত্রায়ন হয়েছে।

এ প্রসঙ্গে রিয়াজুল রিজু নিউজজিকে বলেন, রাধানগর, বিলাসপুর ও দোহার পদ্মাপাড়ে চারদিন প্রথম লটের শুটিং শেষ করেছি। শিগগিরই দ্বিতীয় লটের শুটিং শুরু হবে। আমাদের সমাজে ঘটে যাওয়া ঘটনা নিয়েই সিনেমাটির গল্প। পর্দায় যখন দর্শক দেখবেন কখনই মনে হবে না এটি সিনেমা। সবাই মনে করবেন তার সঙ্গে ঘটে যাওয়া গল্পই পর্দায় তুলে ধরা হয়েছে। পরিচালনার পাশাপাশি আশা করছি, অভিনয়েও দর্শকদের মুগ্ধ করতে পারব। আমার বিশ্বাস ‘মধ্যবিত্ত’ মুক্তি পেলে দর্শকরা পছন্দ করবেন।

সিনেমাটিতে রানু চরিত্রে অভিনয় করছেন এলিনা শাম্মী। তিনি বলেন, সিনেমার গল্পটি আমাদেরই। অভিনয় করতে গিয়ে বুঝতে পারি আসলে এখানে অভিনয় করার তেমন কিছু নেই, আমি ও আমার চারপাশের ঘটনা। রানুদের সঙ্গে ঘটে যাওয়া ঘটনা নিয়েই এগিয়েছে সিনেমার কাহিনি। ইমোশনাল দৃশ্যগুলো করতে গিয়ে সত্যি কান্না আর অভিনয়ের কান্না মিলেমিশে একাকার হয়ে গিয়েছিল।

তিনি আরও বলেন, প্রায় শটের পরেই দেখতাম পরিচালকসহ অনেকেরই চোখ ভিজে আছে। এই সংক্ষিপ্ত অভিনয় জীবনে এই প্রাপ্তিগুলোই সম্পদের মত অভিজ্ঞতার সিন্দুক জুড়ে থাকবে। পরিচালকের কাছে অশেষ কৃতজ্ঞতা প্রধান চরিত্রে আমাকে বিশ্বাস করার জন্য।

সিনে মিডিয়ার প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করছেন পরিচালক তানভীর হাসান। রিজু-শাম্মী ছাড়াও এতে অভিনয় করছেন—সমু চৌধুরী, মাসুম আজিজ, বড়দা মিঠু, আমির সিরাজী, শবনম পারভীন, ওমর মালিক প্রমুখ।

চলচ্চিত্র পরিচালনার পাশাপাশি এখন অভিনয়েও মনোযোগী রিয়াজুল রিজু। ‘মধ্যবিত্ত’ তার দ্বিতীয় চলচ্চিত্র। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘দুই ঘণ্টা দশ মিনিট’ সেন্সর হয়ে মুক্তির অপেক্ষায়। অন্যদিকে, এলিনা শাম্মীর হাতে রয়েছে ‘বঙ্গবন্ধু’ বায়োপিক, ‘মুখোশ’সহ বেশ কয়েকটি সিনেমা।

নিউজজি/রুআ/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন