শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ , ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রয়াত নন্দিত গীতিকবি বিপ্লব চক্রবর্তী

নিউজজি প্রতিবেদক  জানুয়ারী ১৭, ২০২২, ১৯:১২:৫৬

592
  • প্রয়াত নন্দিত গীতিকবি বিপ্লব চক্রবর্তী

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন নন্দিত গীতিকবি বিপ্লব চক্রবর্তী। শনিবার (১৫ জানুয়ারি) মধ্যরাত ৩টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুর বিষয়টি নিউজজিকে নিশ্চিত করেছেন শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী সাদমান পাপ্পু।

পাপ্পু বলেন, দীর্ঘ ৭ থেকে ৮ বছর ধরে লিভার সিরোসিস ছাড়াও বেশকিছু সমস্যায় ভুগছিলেন তিনি। শেষ পর্যন্ত জীবন-মৃত্যুর লড়াইয়ে তিনি হেরে গেলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

বিপ্লব চক্রবর্তীর জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- ‘আমার আমি নাই রে’, ‘তুমি বন্ধু জলের ঢেউ’, আমি যারে ভালোবাসি, ‘পথের ধুলো’, ‘মানুষ আমি আমার কেন পাখির মতো মন’, ‘চোখেরো দৃষ্টিকে কতবার বললাম সুন্দরী দেখো না’ প্রভৃতি উল্লেখযোগ্য।

বিপ্লব চক্রবর্তী কবি-গীতিকবি রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহর খুব কাছের মানুষ ছিলেন। একসঙ্গে তার দীর্ঘ সময় কাটিয়েছেন। এছাড়াও তাদের আড্ডার সঙ্গী ছিলেন গীতিকবি জাহিদ হাসান, দল ছুটের সঞ্জীব চৌধুরী প্রমুখ।

১৯৬৫ সালে নেত্রকোনা জেলার সিংহের বাংলা ইউনিয়ন সহিলপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি গ্র্যাজুয়েশন করেছেন ঢাকা কলেজ থেকে।

সঙ্গীতশিল্পী পথিক নবীর অধিকাংশ জনপ্রিয় গান বিপ্লব চক্রবতর্তীর লেখা-সুর করা। আর বর্তমান প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী সাদমান পাপ্পুর গানের হাতেখড়ি বিপ্লব চক্রবর্তীর মাধ্যমেই।  সাদমান পাপ্পুর ৯ গানের প্রথম অ্যালবাম প্রকাশ পায় ২০১৪ সালে, জি সিরিজ থেকে। সে অ্যালবামের সবকটি গানই বিপ্লব চক্রবর্তীর লেখা ও সুর করা।

বিপ্লব চক্রবর্তীর শেষ ১০টি বছর কাটে নেত্রকোনা শহর ও তার গ্রামের বাড়ি সহিলপুরে। গতকাল রোববার নিজে গ্রামের পারিবারিক শ্মশানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন