মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ , ১৯ সফর ১৪৪৩

ফিচার

যুক্তরাষ্ট্র থেকে এলো মাইন প্রতিরোধী ৩১টি গাড়ি

নিউজজি ডেস্ক জুলাই ২৩, ২০২১, ২০:৫২:৪৬

235
  • যুক্তরাষ্ট্র থেকে এলো মাইন প্রতিরোধী ৩১টি গাড়ি

ঢাকা:বাংলাদেশের কাছে মাইন প্রতিরোধী ও চোরাগোপ্তা হামলা সুরক্ষিত ৩১টি ম্যাক্সপ্রো এমআরএপি গাড়ি এবং তিনটি ধাতুনির্মিত শার্ক বোট হস্তান্তর করেছে যুক্তরাষ্ট্র। আজ (শুক্রবার) ঢাকার মার্কিন দূতাবাস ফেসবুক পেইজে দেওয়া এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, জাতিসংঘ শান্তিরক্ষী সরবরাহে বৃহত্তম দেশ হিসেবে বাংলাদেশের জন্য তাদের বাহিনীর সুরক্ষায় অত্যাধুনিক সরঞ্জাম থাকা জরুরি এবং এই সামরিক প্রস্তুতির লক্ষ্য অর্জনে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে কাজ করতে অঙ্গীকারবদ্ধ।

গত ১৭ জুলাই যুক্তরাষ্ট্র মাইন প্রতিরোধী ও চোরাগোপ্তা হামলা সুরক্ষিত ৩১টি ম্যাক্সপ্রো এমআরএপি গাড়ি এবং তিনটি ধাতুনির্মিত শার্ক বোট চট্টগ্রামে হস্তান্তর করেছে। এই এমআরএপি গাড়িগুলো জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশী শান্তিরক্ষীদেরকে উপস্থিতমতো বিস্ফোরক যন্ত্র (আইইডি) থেকে সুরক্ষা দিতে এবং বোটগুলো বাংলাদেশ সেনাবাহিনীর নদীতীরস্থ ব্যাটেলিয়নের জন্য ব্যবহৃত হবে।

এটি বাংলাদেশ সেনাবাহিনীর ক্রয়কৃত মোট ৫০টি এমআরএপি গাড়ি ও ৭টি মেটাল শার্ক বোটের প্রথম চালান। পুরো এই চালানের মূল্য ২৯ মিলিয়ন ডলারেরও বেশি। যার মধ্যে ১৩ মিলিয়ন ডলার অনুদান দিয়েছে যুক্তরাষ্ট্র।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers