মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৫ শাওয়াল ১৪৪২

জীবনযাত্রা
  >
ফ্যাশন

শীতেও তুমি অনন্যা যে

নিউজজি ডেস্ক ১৩ জানুয়ারি , ২০২০, ১০:৫৬:৪৬

  • শীতেও তুমি অনন্যা যে

স্ট্রিট ফ্যাশন কিংবা করপোরেট আউটফিটেড। যাই হোক, কয়েক দশক ধরে ফ্যাশন জগতে ওয়্যারগুলো বিরাজমান। শীত ফ্যাশনে ওয়্যারগুলো দুনিয়ার ফ্যাশন সেন্সকে করে তুলেছে আরও সৃজনশীল এবং অসাধারণ। ক্যাজুয়াল বা ফরমাল; ওয়েস্টার্ন ফ্যাশনের এসব ওয়্যার কেবল শীত মৌসুমেই মানানসই। ফলে শীত এলেই ওয়েস্টার্ন ফ্যাশন ট্রেন্ডে শামিল হন অসংখ্য সুন্দরী। উদ্দেশ্য, সাজ-পোশাকে সবাইকে অভিভূত করে তোলা।

অফিস কিংবা পার্টি; স্টাইলিশ আউটফিট হিসেবে মেয়েদের ব্লেজারের কদর বহুকাল আগে থেকেই প্রচলিত। এক সময় ব্লেজারকে কেবল অফিশিয়াল ওয়্যার হিসেবেই বিবেচনা করা হতো। সেই ফরমাল ট্রেন্ডের বলয় ভেঙে ক্যাজুয়াল ধাঁচের ফ্যাশনে যুক্ত হয়েছে ব্লেজার। ব্যবহারের ধরন যাই হোক না কেন, তরুণীদের কাছে ফিটেড ব্লেজারের জনপ্রিয়তা কিন্তু দিন দিন বাড়ছেই। তবে ব্লেজারের ক্ষেত্রে সবচেয়ে জরুরি বিষয় হচ্ছে এর কাটিং ও ফিটিং। কাঁধের কাছে ঝুলে থাকলে এবং মাপে বেশি ঢিলেঢালা হলে বেমানান। কিছু কিছু ব্লেজার বেল্টসমেত পরিধানযোগ্য। দেখাতে অনেকটা লং কোটের মতো দেখায়। তাপমাত্রা মাইনাস ডিগ্রি সেলসিয়াস না হলে সাধারণত মেয়েদের এমন পোশাকের দেখা মেলে না।

স্টাইলের পাশাপাশি অভিজাত লুক আনতে তরুণীরা বেছে নেন নানারকম জ্যাকেট। ছেলেদের মতো মেয়েদের কাছেও এখন লেদারের জ্যাকেট বেশ জনপ্রিয়। বাজারে লেদার পিওর সিনথেটিক এবং মিক্সড লেদারের জ্যাকেট পাওয়া যায়, যা অফিসে ক্যাজুয়াল ওয়্যার কিংবা সন্ধ্যার পার্টি টুগেদার থেকে নৈশ আড্ডা সব পরিবেশেই দারুণ মানিয়ে যায়। লেদারের জ্যাকেটের মধ্যে বেসিক ওয়েস্টলেস জিপ ফ্রন্ট জ্যাকেট, কাসিক লেন্থ জিপ ফ্রন্ট কিংবা টু বাটন, ফোর বাটন, ভেলেন্ট লেদার রাইডিং জ্যাকেট, ইলাস্টিকসহ বোম্বার স্টাইল জ্যাকেট, হালফ্যাশনে বেশ জনপ্রিয়। জ্যাকেটগুলোর রঙেও রয়েছে দারুণ বৈচিত্র্য। হুডি জ্যাকেট শীতে উষ্ণতার পাশাপাশি রক্ষা করবে মাথা ও কানকেও। সেই সঙ্গে আপনাকে দেখাবে আরও বেশি স্মার্ট।

শীত মৌসুমের অন্যতম ফ্যাশনেবল পোশাক কার্ডিগান। কালার কম্বিনেশনে ওয়্যারটি তরুণীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে বিগত বছরগুলোতে। বিভিন্ন রং তো বটেই গাঢ় রঙের পোশাক এ সময়টায় দারুণ মানিয়ে যায়। অন্যান্য সময় যা শোভনীয় নয় এ সময়টায় তা দারুণ লাগে। ঠাণ্ডার এই সময় বর্ণিল কার্ডিগানগুলো ফ্যাশন ট্রেন্ডে যোগ করেছে নতুন মাত্রা। অনেক ভেরিয়েশন এসেছে কার্ডিগানে। রং এবং ডিজাইনে এসেছে ভিন্নতা। রাউন্ড কলার কিংবা ভি শেপের কার্ডিগান এখন দারুণ চলছে। রীতিমতো শীত ফ্যাশনের অনুষঙ্গ হচ্ছে এই কার্ডিগান। তাই তো ফ্যাশন হাউসগুলোকে অন্যান্য পোশাকের মতো কার্ডিগান বা সোয়েটার নিয়েও গবেষণা চালাতে হয়।

শর্ট সোয়েটারের একঘেয়েমি কাটিয়ে বাজারে এখন চলছে লং সোয়েটারের রাজত্ব। গত বছরই খানিকটা পরিবর্তন হয়ে নতুন ঢঙে হাজির হয়েছিল লং সোয়েটার। এ বছর রং, নকশা ও কাটে আরও বৈচিত্র্য নিয়ে হাজির হয়েছে তা। দেশি নিটে তৈরি হচ্ছে লং সোয়েটার। এ সোয়েটার বাটনলেস। সামনের অংশে লেয়ার রয়েছে এবং ঝুল হাঁটু পর্যন্ত। গলার কাটে গোল ও ভি শেপ। হালকা, ভারী, ফরমাল, ক্যাজুয়াল সব ঢঙেই, সব রঙেই পাওয়া যাবে লং সোয়েটার। আজকাল যেহেতু মেয়েদের মধ্যে পেনসিল স্কার্ট ও স্কিনি জিন্স দারুণ ফ্যাশন স্টেটমেন্ট, তাই টিউনিক টাইপের এ সোয়েটার শীত নিবারণের পাশাপাশি স্টাইলিশ দেখাতেও বেশ সাহায্য করে।

স্টাইলিশ হুডিওয়্যার খুবই আরামদায়ক আবার ফ্যাশনেবলও বটে। যে জ্যাকেট বা সোয়েটার পরিবর্তন এনে দিতে পারে শুধু হুডি যোগ করার ফলে। কিন্তু গত কয়েক দশক ওয়েস্টার্ন এই ওয়্যারটি আমাদের দেশের তারুণ্যের মন জয় করে নিয়েছে। তরুণদের পর পোশাকটি তরুণীদের মাঝেও ব্যাপক সাড়া ফেলে। আর বর্তমানে হুডি পোশাকের বাজারে মেয়েদের নতুন কালেকশন হিসেবে হুডিওয়্যারে যুক্ত করেছে কটি সিস্টেমের হুডি। লং কুর্তির আদতে স্লিভলেস ট্রেন্ডি পোশাকে যুক্ত করেছে হুডি। তাতেই ফ্যাশনে এসেছে ভিন্ন লুক। পাল্টে গেছে ফ্যাশন।

কোথায় পাবেন

অঞ্জনস, কে-ক্রাফট, ইনফিনিটি, আর্টিস্টি, এক্সট্যাসি, ক্যাটস আই, ইয়েলো, ওয়েসটেক্স, ট্রাস্ট মার্ট, প্যারিস গ্যালারিসহ আরও অনেক শো-রুমে মিলবে পছন্দের ওয়েস্টার্ন লেডিসওয়্যার। ফ্যাশন হাউসগুলোর পাশাপাশি নগরীর অভিজাত শপিংমলগুলোতেও পাওয়া যাবে। সাধারণত পোশাক এবং ব্র্যান্ডভেদে ফ্যাশনেবল ওয়্যারগুলোর দাম নির্ধারণ হয়ে থাকে। তবে আনুমানিক কম দামে মিলবে নিউমার্কেট, বঙ্গবাজারের দোকানগুলোয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers