বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

জীবনযাত্রা
  >
ফ্যাশন

আঙুলে আঙুলে আংটির ঝলক

নিউজজি ডেস্ক ১৫ মে , ২০১৮, ০০:৪৮:২০

  • আঙুলে আঙুলে আংটির ঝলক

নিজেকে সুন্দর করে উপস্থাপনের ক্ষেত্রে আংটি খুব প্রিয় অনুষঙ্গ প্রায় সকলের । চাঁপাকলির মত আংগুলে ঝলমলে একটি আংটি থাকলে হাতের সৌন্দর্য বেড়ে যাবে শতগুন।  স্বর্ণের দাম এখন অনেকটাই নাগালের বাইরে। তাই অন্যান্য ধাতু দিয়ে তৈরি আংটির জনপ্রিয়তা বেড়েছে বেশ। 

সোনার আংটির বিকল্প হিসেবে বেছে নিতে পারেন রূপা বা অন্য কোনো ধাতুর ওপর গোল্ড প্লেটেড করা আংটি।  পরতে পারেন রূপা, অক্সিডাইজ, অ্যান্টিক ও অন্যান্য ধাতুর আংটিও। এতে থাকতে পারে মিনা, কুন্দন বা পাথরের কাজ।  ধাতব আংটি পরতে না চাইলে বা ধাতুতে অ্যালার্জি থাকলে বেছে নিতে পারেন অন্য উপাদানের আংটি।  

দেশীয় ঘরানা রঙিন পুঁতি, নারকেলের মালা, বোতাম, কাঠ, পাথর, বেতের তৈরি আংটিও পরতে পারেন অনায়াসে। আঙ্গুলের ধরণ বুঝে হাত ও আঙ্গুলের গড়ন অনুযায়ী আংটি পরলে ভালো দেখায়।  হাতের ও আঙ্গুলের গড়ন খাটো হলে চারকোণা, গোলাকার অথবা এক ফুলবিশিষ্ট আংটি পরলে ভালো দেখাবে।  চিকন ও লম্বা গড়নের আঙ্গুলে সব ধরনের আংটিই মানিয়ে যায়। বড় আংটি পরতে চাইলে যে কোনো একটি আঙ্গুলে একটি আংটিই পরুন, এতেই ভালো দেখাবে। বৃদ্ধাঙ্গুলে জিগজ্যাগ, পেঁচানো বা কয়েকটা চিকন আংটি একসঙ্গে করে বড় আংটির মতো করে পরতে পারেন।  তর্জনী, মধ্যমা আর অনামিকায় পরতে পারেন যেকোনো ডিজাইনের আংটি।  

ফতুয়া-জিনসের মতো পাশ্চাত্য হোক অথবা শাড়ির মতো দেশী, আংটি মানিয়ে যায় সব ধরনের পোশাকের সাথেই! জমকালো দাওয়াত ও অনুষ্ঠানে পরতে পারেন সোনার প্রলেপ দেয়া আংটি। এতে থাকতে পারে পাথর, কুন্দনের কারুকাজ। এই আংটিগুলো মানিয়ে যায় শাড়ি, সালোয়ার-কামিজ উভয়ের সাথেই! পরতে পারেন কুন্দনের কারুকাজ করা রঙিন আংটিও।  

নিউ মার্কেট, গাউসিয়াসহ শহরের বিভিন্ন শপিং মলের গয়নার দোকানগুলো খুঁজলেই পেয়ে যাবেন আপনার পছন্দসই আংটি।  আড়ংয়ে রূপা ও সোনার প্রলেপ দেয়া আংটি পাবেন ৫০০ থেকে ৩০০০ টাকায়। পুঁতি ও বিভিন্ন ধাতুর তৈরি আংটি পাবেন ১০০ থেকে ৫০০ টাকায়। অঞ্জন`স-এ কুন্দন, মুক্তা ও পাথর বসানো রূপা এবং গোল্ড প্লেটেড আংটি পাবেন ৪৫০ থেকে ৩০০০ টাকায়। ডায়মন্ড কাটের বিদেশী আংটিগুলো পাবেন ৫০০ থেকে ৩০০০ টাকায়। ফ্যাশন হাউস যাত্রায় পাবেন রূপা, তামা, পিতল, পুঁতি, সুতা ও কাঠের তৈরি আংটি। পিরান ও মাদুলীতে পাবেন ফিউশনধর্মী ফ্যাশনেবল আংটি।

তথ্য ও ছবি – ইন্টারনেট 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers