বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭ , ১৩ রজব ১৪৪২

জীবনযাত্রা
  >
ফ্যাশন

গরমে চাই স্লিপার

নিউজজি ডেস্ক ১০ জুলাই , ২০১৮, ১৭:১৩:৪২

  • গরমে চাই স্লিপার

বাইরে বা বাসায় অথবা ক্যাম্পাস আর অফিস, সব ক্ষেত্রেই চাই ফরমাল পোশাক। সঙ্গে রয়েছে ফরমাল জুতা। নিত্যদিনের রুটিন জীবন। সভ্যতার এ যুগে যদিও এমন ফরমাল জীবন অনেকেরই অপছন্দ। তবু কী আর করা। জীবনের জন্য জীবিকার জন্য ফরমাল তো থাকতেই হবে। তবে দৈনন্দিন গৎবাঁধা এ ফরমাল জীবনের বাইরেও তো আমাদের আছে একান্ত কিছু সময়। বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া। পরিবার বা প্রিয়জনকে সঙ্গে নিয়ে ঘুরতে যাওয়া। এমন মুহূর্তে সবারই পছন্দ ক্যাজুয়াল থাকা। আর ক্যাজুয়াল পোশাকের সঙ্গে দরকার পড়ে মানানসই জুতা। গ্রীষ্মের গরম থেকে মুক্তি পেতে চাই স্লিপার। সঙ্গে ফ্যাশনের ব্যাপারটা তো থাকছেই। তাই গ্রীষ্মের এ সময়ে অন্যান্য ফরমাল জুতার চেয়ে স্লিপারের চাহিদাই বেশি থাকে।

স্লিপার পরতে যেমন আরামের, তেমনি ফ্যাশনেবল। ক্যাজুয়াল পোশাকের সঙ্গে দৃষ্টিনন্দন এক জোড়া স্লিপার তোমাকে করে তুলবে আরও বেশি আকর্ষণীয়, আরও বেশি নান্দনিক। গরমের এ সময়ে নানা ডিজাইনের স্লিপার এখন বাজারে। এক ফিতা বা দুই ফিতার স্লিপার যেমন চলছে, তেমনি বিভিন্ন নকশার ডিজাইনের স্লিপারেরও রয়েছে বেশ চাহিদা। 

মেয়েদের স্লিপারে স্টোনের ব্যবহার করা হয়েছে। স্টোনের এসব স্লিপার  পায়ের সৌন্দর্য বাড়িয়ে দেবে বহু গুণ। এ সময়ের স্লিপারগুলো স্টাইলে যোগ করবে ভিন্নমাত্রা। সময় এখন রঙের স্লিপারেও পড়েছে এর প্রভাব। লাল, নীল, বাদামি, সবুজ, ছাই কালো, সবুজ, হলুদ প্রভৃতি রঙের ব্যবহারে স্লিপারগুলো হয়ে উঠেছে আরও বেশি আকর্ষণীয়। তা ছাড়া মেয়েদের স্লিপারগুলোতে রয়েছে নানা রঙের মিশেল। স্লিপারগুলোতে ছেলে ও মেয়েদের জন্য রং ও নকশার বৈচিত্র্য আনা হয়েছে। ফলে নানা রকম পোশাকের সঙ্গেই মানিয়ে যাবে এসব স্লিপার। 

বাজারে তিন ধরনের উপাদানের তৈরি স্লিপার পাওয়া যায়। চামড়া, বার্মিজ ও স্পঞ্জ। এগুলোর মধ্যে চামড়ার স্লিপারের সুবিধাই সবচেয়ে বেশি। ফ্যাশনেবল এসব স্লিপার পরে সব জায়গায় যাওয়া যায়। চামড়ার স্লিপার পরতে যেমন আরামের, তেমনি সব পরিবেশেই গ্রহণযোগ্য। এসব স্লিপারে থাকছে ফিতার ডিজাইনের ভিন্নতা। ক্রস রাউন্ড, সেমিরাউন্ড, বেল্টের মতো ডিজাইন করা হয়েছে। আবার রয়েছে এক ফিতা বা দুই ফিতার ডিজাইন। বার্মিজের স্যান্ডেল সব সময় ব্যবহারের জন্য বেশ ভালো। বার্মিজের তৈরি এসব স্লিপার তোমাকে গরমে যেমন আরাম দেবে, তেমনি ঝড়-বৃষ্টিতে দেবে স্বস্তি। হালকা ও নরম গড়নের স্পঞ্জের স্যান্ডেল পরে সব জায়গায় যাওয়া না গেলেও বেশ কার্যকর।

রাজধানীর প্রায় সব মার্কেটেই পাওয়া যাবে ফ্যাশনেবল এসব স্লিপার। তবে কম দামে বিভিন্ন মডেলের স্লিপার পেতে চাইলে ঢুঁ মারতে পারো নিউমার্কেটে কিংবা গুলিস্তানে। এখানে সস্তায় ফ্যাশনেবল স্লিপার পাওয়া যাবে। তবে এগুলো তেমন টেকসই নয়। আর ব্র্যান্ডের স্লিপার কিনতে চাইলে অভিজাত শোরুমগুলোতে যাওয়া যায়। এসব জুতা পরতে যেমন আরাম, তেমনি টেকসই। তবে দাম একটু বেশি। 

নিউমার্কেট ও গুলিস্তানের জুতাগুলো ১৫০ থেকে শুরু করে ৩০০ টাকার মধ্যে বিক্রি হয়। সাধারণত এগুলো এক দামেই বিক্রি হয়। তাই দরদামের দরকার নেই। ব্র্যান্ডের জুতা মোটামুটি এক হাজার থেকে শুরু হয়ে পাঁচ-সাত হাজারের মধ্যে পাওয়া যাবে। ব্র্যান্ডভেদে দাম কমবেশি হতে পারে। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers