শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

জীবনযাত্রা
  >
ফ্যাশন

খুব সহজে হিজাব পরা

নিউজজি ডেস্ক ১৪ জুলাই , ২০১৮, ১৫:০৮:৩৫

6K
  • খুব সহজে হিজাব পরা

বর্তমানে মেয়েদের মধ্যে হিজাবের প্রতি আলাদা ঝোঁক লক্ষ্য করা যায়। অনেকেই ফ্যাশনে হিজাবকেও অন্তর্ভুক্ত করেছেন। যারা হিজাব পরেন, প্রতিদিনকার হিজাবের স্টাইল হিসেবে তারা এটি অনুসরন করতে পারেন। শুধুমাত্র একটি ওড়না ব্যবহার করা হয় বলে এটি কম সময়সাপেক্ষ, ও সহজও বটে। আসুন দেখে নিই কিভাবে পরবেন।

প্রথমে ওড়নাটিকে মাথায় দিন ছবির মতো করে। ডানপাশে ওড়নার অল্প অংশ রেখে বাকিটুকু দিয়ে হিজাব করবেন। এভাবে হিজাব পরা ও সামলানো দুই-ই সহজ হয়ে যায়। 

এবার থুতনির নিচ দিয়ে ওড়নাটির প্রান্ত শক্তহাতে টাইট করে ধরে বামহাতে অন্য প্রান্ত ধরে মাথার উপর দিয়ে একটি প্যাঁচ দিন। এই পর্যায়ে এসে থুতনির কাছে ছোট সেফটিপিন ব্যবহার করতে পারেন, তবে খুব সাবধানে। কারণ এতে প্রয়োজন অনুশীলন ও ধৈর্য্যের। 

একবার ওড়না প্যাঁচ দেওয়া হলে ঘুরিয়ে অন্যপাশে আনুন। পাশ থেকে কোন বড় বা ছোট চুল বের হয়ে থাকলে তা ঠিক করে নিন। যাদের কপালের সামনে ছোট ছোট পাতলা চুল আছে, তারা চাইলে হিজাবের নিচে আন্ডার ক্যাপ পরে নিতে পারেন। গেঞ্জি কাপড়ের তৈরি বা নেটের রেডিমেড ছোট ক্যাপ গুলো এক্ষেত্রে দারুন সহায়ক। 

ঘুরিয়ে আনা ওড়নার প্রান্ত ব্রোচ দিয়ে আটকিয়ে নিন। হিজাব যেন কিছু সময় পরে খুলে না যায় সেজন্য লুজ হিজাব পিন ব্যবহার করতে পারেন ।চাইলে ম্যাচিং করে রংবেরঙের ২-৩ টি রঙের পিন ব্যবহার করতে পারেন। এসব পিন নিউ মার্কেট- চাঁদনিচক-গাউসিয়াতে পাবেন ১২০-১৫০ টাকার মধ্যে। 

এবার কাঁধের দুপাশে চড়িয়ে থাকা ওড়না তুলে সেট করে নিন। সামলাতে সমস্যা হলে ওড়না ও জামার সাথে আরও সেফটিপিন বা ব্রোচ দিয়ে আটকে নিতে পারেন। ব্যাস! হয়ে গেলো সহজেই হিজাব বাঁধা!

ছবি ও তথ্য - ইন্টারনেট 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন