শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭ , ১৫ রজব ১৪৪২

জীবনযাত্রা
  >
ফ্যাশন

চুলের ভাঁজে ফুলের ছবি

নিউজজি ডেস্ক ২১ জুলাই , ২০১৮, ১৩:৪৭:৫০

  • চুলের ভাঁজে ফুলের ছবি

আজকাল অনেক সুন্দরীই তাদের রূপসজ্জার একটা অন্যতম অনুষঙ্গ করে ফেলেছেন ফুলকেও। সেই ফুল থাকে চুলের সাথে। কেউ কানের কাছে গুজে নেন। কেউ আবার খোঁপায়। কেউ কেউ বেণীর সাথেও ঝুলিয়ে দেন দারুণ কারুকার্যে। 

চুলের সাজে তাজা ফুলের পাশাপাশি কৃত্রিম ফুলের ব্যবহারও অনেক দিন ধরে। চুলে খোঁপা করে বড় একটি কৃত্রিম ফুল গুঁজে দিলে বেশ জমকালো ভাব আসবে। আবার শুকিয়ে নষ্ট হয়ে যাওয়ারও ভয় নেই। দূরের দাওয়াতের অনুষ্ঠানের জন্য কৃত্রিম ফুল নিরাপদ। সাজ নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে না। দীর্ঘ সময় তাজা ফুলের সতেজতা থাকে না, খোঁপাতেই নেতিয়ে পড়ে। সে ক্ষেত্রে বেছে নিতে পারেন কৃত্রিম ফুল। এ ছাড়া পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে প্রাকৃতিক ফুল না পেলেও খুব সহজেই কৃত্রিম ফুল পেয়ে যাবেন। 

শাড়ি, সালোয়ার-কামিজ, পাশ্চাত্য পোশাক সব কিছুর রঙের সঙ্গে মিলিয়ে পরতে পারেন ফুল। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে একই রঙের ফুল না পরেও কখনো কখনো উজ্জ্বল রঙের সঙ্গে সাদা রঙের ফুল বেছে নিতে পারেন। অথবা ঠোঁটে লাল লিপস্টিক আর কপালে লাল টিপের সঙ্গে মিলিয়ে পরতে পারেন লাল রঙের ফুল। 

রাতের দাওয়াতে শাড়ির সঙ্গে চুল খোলা রেখে কানে গুঁজে দিন বড় একটি ফুল। এ ছাড়া সামনের দিকের চুলটা ঢেউ খেলিয়ে চ্যাপ্টা করে কানের কাছে টেনে ক্লিপ দিয়ে আটকাতে পারেন। তারপর কানের কাছে একটা বড় ফুল পরুন। চুলটা পনিটেল করে এর ওপরও ফুল পরতে পারেন। এ ছাড়া মাথার ওপরে বেবি ব্যান্ডের মতো করেও ফুল পরতে পারেন। রাতের সাজে জমকালো পোশাকের সঙ্গে গ্লিটারসহ ফুল বেছে নিন। দিনের বেলায় গ্লিটার ফুল মানাবে না। সে ক্ষেত্রে বড় একটা ফুলই থাক কিংবা ছোট ফুল হলে দুটি বা তিনটি নিন। 

প্রসাধনী বিক্রি হয় এমন সব দোকানেই পাবেন নানা ডিজাইন আর রঙের কৃত্রিম ফুল। এ ছাড়া গাউছিয়া, ইস্টার্ন মল্লিক, জয়িতা, মেট্রো শপিং মল, পিঙ্ক সিটি, বসুন্ধরা সিটিসহ প্রায় সব মার্কেটের দোকানে ৫০ থেকে ৩৫০ টাকার মধ্যে পাবেন ছোট-বড় নানা আকৃতির ফুল। ফুলের কৃত্রিম মালা পাবেন ১০০ থেকে ৪৫০ টাকার মধ্যে।

ছবি ও তথ্য – ইন্টারনেট 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers