বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭ , ১৩ রজব ১৪৪২

জীবনযাত্রা
  >
ফ্যাশন

যে পোশাক হেমন্তের

নিউজজি ডেস্ক ২৫ অক্টোবর , ২০১৮, ১১:২৭:০৬

  • যে পোশাক হেমন্তের

হেমন্তকাল মানেই শীতের আগমনী বার্তা। প্রচণ্ড গরম, ঘাম, অস্বস্তির বদলে এখন চার পাশে বইছে হিমেল আমেজ। কিন্তু গরমের পোশাকে যে আলমারি ভরে আছে, সেগুলো কি তুলে রাখতে হবে? আবার কি কিনতে হবে নতুন পোশাক? এসব প্রশ্ন মনে আসতেই পারে। হালকা গরম আর হালকা শীতের এই সময়ে কিভাবে গ্রীষ্মকালের পোশাকগুলো ইন করাবেন হেমন্তের ফ্যাশন আউটফিট হিসেবে। জেনে নেয়া যাক সে বিষয়ে।  

এই সময়ের ফ্যাশনের সাথে গরমের পোশাকের মেলবন্ধন করতে চাইলে কয়েকটি জিনিস আপনার আলমারিতে থাকতে হবে। যেমন মোটা সুতি কাপড়ের পোশাক, জিন্সের বিভিন্ন ধরনের পোশাক, জিন্সের প্যান্ট, স্কার্ট, জ্যাকেট হতে পারে, বুটজুতা, টাইস ও স্কার্ফ। প্রয়োজন মিক্সএন্ড ম্যাচিং।

মোটা সুতির জামা বা ফ্রকের সাথে টাইস বা জিন্সের প্যান্ট বাছাই করুন। ফুলস্লিভ হাতার জামাগুলো এ সময়ে অনায়াসে পরা যায়। হাফ স্যু-স্টাইল স্যান্ডেল বেছে নিন ক্যাজুয়াল আউটফিটের সাথে। মাঝারি বা হাইহিলের স্যান্ডেল বেছে নিন যেকোনো পার্টি ড্রেসের সাথে। কালো বা ব্রাউন কালারের স্যু বা স্যান্ডেল বেছে নেয়ার পাশাপাশি মাস্টার্ড বা বারগান্ডি কালারও বেছে নিতে পারেন। সেই সাথে স্কিন মোজাও পরা যায় ঠাণ্ডা আবহাওয়ার কারণে। 

টাইস ব্যবহার করলে জুতার রঙের সাথে মিলিয়ে করুন অথবা কালো রঙ বেছে নিন।  গ্রীষ্মের পছন্দের ড্রেসটির সাথে পরতে পারেন সুতি কাপড়ের জ্যাকেট বা নিট কার্ডিগান টপস বা জ্যাকেট। এ ক্ষেত্রে লেন্থে কিছুটা বৈচিত্র্য রাখতে পারেন। যদি আপনার পোশাকটি শর্ট হয় তাহলে ওপরের জ্যাকেটটি লং রাখুন। হাতার ক্ষেত্রে এ রকম একটি ছোট ও একটি বড় রাখুন। হ রাতে বাইরে বের হলে স্কার্ফ রাখতে পারেন। স্কার্ফ আপনাকে স্টাইলের সাথে সাথে হালকা শীত থেকেও রক্ষা করবে।  

ফুলেল প্রিন্টের পোশাকের সাথে বেছে নিতে পারেন ডেনিম জ্যাকেট। সুতির জ্যাকেটও পরা যায়। পায়ে রাখুন পেছনের দিকে খোলা লোফার বা স্নিকার। টি-শার্টের ওপর পরে নিতে পারেন ফুলহাতা শার্ট। এটিও আপনার এই সময়ের জন্য খুবই আরামদায়ক হবে। পাঞ্জাবির সাথে বেছে নিতে পারেন হাতাকাটা কোটি। 

পছন্দের শাড়ি পরবেন, সাথে বেছে নিন ফুলহাতা বা কোয়ার্টার হাতা ব্লাউজ অথবা ফ্যাশনেবল কোটি বা টপস বেছে নিতে পারেন শাড়ির সাথে। লেয়ারিং ড্রেস পরার এটাই সময়। কামিজের সাথে লং কোটি বা কয়েক লেয়ার দিয়ে তৈরী পোশাকগুলো রাখুন এ সময়ের ফ্যাশনে। হ সালোয়ার-কামিজের সাথে নিতে পারেন মোটা কাপড়ের ওড়না অথবা পাতলা শাল। 

পোশাক নির্বাচনের সময় আরো কিছু বিষয় লক্ষ রাখা প্রয়োজন। প্রতিটি ঋতুর রয়েছে আলাদা ফ্যাশন ট্রেন্ড। এ সময়ের ফ্যাশন ট্রেন্ড হবে কালারফুল ফ্রেশ ও কমফোর্টেবল। 

হেমন্তের পোশাক হিসেবে উজ্জ্বল রঙ রাখুন। এবারের হেমন্তের রঙে লালের প্রাধান্য দেখা যাবে। লালের বিভিন্ন শেড বেছে নিতে পারেন হেমন্তের পোশাকের সম্ভারে। এছাড়া আরো রাখতে পারেন, অলিভ, কমলা, বারগান্ডি। 

শীতের ফ্যাশনের জন্য যে ক্যাপগুলো তুলে রেখেছেন সেখান থেকে পাতলা কাপড়ে তৈরি যেগুলো, সেগুলো বের করে নিন। কামিজ, কুর্তি, ফতুয়া সবকিছুর সাথেই অনায়াসে পরতে পারবেন। 

নিট প্যান্ট পরার এটাই সময়। যেকোনো ড্রেসের সাথে বেছে নিতে পারেন নিট প্যান্ট। ফ্যাশনের সাথে সাথে আরামও দেবে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers