শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭ , ১৫ রজব ১৪৪২

জীবনযাত্রা
  >
ফ্যাশন

এই শীতে মাফলার চাই

নিউজজি ডেস্ক ২৩ ডিসেম্বর , ২০১৮, ১০:৫৩:৩৭

  • এই শীতে মাফলার চাই

অনেক আগে থেকেই দেশে গলাবন্ধ বা মাফলারের প্রচলন ছিল। তবে এর ব্যবহার সীমাবদ্ধ ছিল শুধু পুরুষের মধ্যে। আধুনিক সময়ে এসে বদলে গেছে সে ধারণা। এখন ছেলেমেয়ে সবার গলায় শোভা পাচ্ছে বৈচিত্র্যময় ডিজাইন আর বাহারি রঙের মাফলার।

শীতের পোশাকের সঙ্গে ম্যাচ করে মাফলার পরা এখন সব বয়সী মেয়ের কাছেই আধুনিক ফ্যাশন।

অনেকের ধারণা, শীতের পোশাকে ঢাকা পড়ে যায় সুন্দর পোশাকগুলো। তাই বোধহয় শীতে ফ্যাশন করা যায় না। এ দিকটা মাথায় রেখেই ফ্যাশন হাউজগুলো শীতের পোশাকে রঙিন ও বর্ণিল ছোঁয়া এনেছে।

সোয়েটার, জ্যাকেট, শালের চেয়ে মাফলার শীতের ফ্যাশনকে অনেক বেশি রঙিন করে তুলেছে।

আমাদের দেশে সাধারণত দুই ধরনের মাফলারের ব্যবহার দেখা যায়— সুতি ও উলের তৈরি। এ দুটি কাপড়েই রয়েছে রঙ ও নকশায় বৈচিত্র্য।

ফুল, লতাপাতা, জ্যামিতিক নকশাসহ নানা রকম ছাপায় সুতি কাপড়ের বেশ জমকালো মাফলার পাওয়া যাচ্ছে বাজারে। এসবের পাশাপাশি চেক ও স্ট্রাইপ মাফলার তো রয়েছেই।

উলের মাফলারগুলোয়ও রয়েছে কারুকাজ। রয়েছে মূল জমিনের ওপর উলের সুতার নকশা ও বাড়তি অংশের ব্যবহার। কিছু মাফলার জমকালো করা হয়েছে জরির টানে।

তবে সুতি ও উল দুই ধরনের মাফলারের ক্ষেত্রেই দুই প্রান্তে লম্বা ঝালর সবার নজর কাড়ছে। সাদা-বেগুনি, লাল-কালো, কমলা-সবুজ, টিয়া-সাদা, বেগুনি-গোলাপি, সাদা-কালোর মিশেলে মাফলারগুলো যে কোনো পোশাকের সঙ্গে মানানসই।

তবে কর্মস্থল ও পরিবেশ বিবেচনা করেই মাফলার নির্বাচন করা উচিত। কর্মস্থলের জন্য পরতে পারেন স্ট্রাইপ বা এক রঙের সাধারণ মাফলার। অন্য সময়ে নানা ফ্যাশনের মাফলার বেছে নিতে পারেন।

রাতের কোনো অনুষ্ঠানে জরির কারুকাজসমৃদ্ধ মাফলার বেছে নিয়ে নিজের সাজটাকে ভারী করতে পারেন।

বৈচিত্র্যময় মাফলার পরা যায় নানা ঢঙে। শীতের উষ্ণ সাজের সঙ্গে আনতে পারেন রঙ ও বৈচিত্র্যের ছোঁয়া। সবসময় একভাবে পরতে হবে তা নয়। বদলে দিতে পারেন পরার কায়দা। কখনো গলায় দিতে পারেন একটাই গিঁট, কখনোবা এক প্যাঁচ দিয়ে দুই পাশে দিন ঝুলিয়ে।

আপনার পছন্দের মাফলারটি খুঁজে নিতে পারেন ঢাকায় একস্ট্যাসি, ওয়েসটেকস ও গুলশান-১-এর মার্কেটে। এছাড়া বসুন্ধরা শপিংমল, মেট্রো শপিংমল ও পিংক সিটিতে পাবেন নানা ডিজাইনের মাফলার।

নিউমার্কেট, ধানমন্ডি হকার্স, বদরুদ্দোজ্জা সুপার মার্কেটেও পেতে পারেন সাধ্যের সীমানায় আকর্ষণীয় মাফলার।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers