বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭ , ১৩ রজব ১৪৪২

জীবনযাত্রা
  >
ফ্যাশন

পায়ের মোজা, হাতের মোজা

নিউজজি ডেস্ক ৩১ ডিসেম্বর , ২০১৮, ১১:১৬:৪৬

  • পায়ের মোজা, হাতের মোজা

এখন সারাবছরই বাজারে বিভিন্ন ধরনের মোজা পাওয়া যায়। যেমন- সিনথেটিক, নাইলন, উল ও সুতির মোজা পাওয়া যায়। এর মধ্যে শীতের জন্য মোটা সুতি কাপড় বা উলের মোজা বেছে নেয়া যেতে পারে। কেননা সুতি মোজা বেশ আরামদায়ক ও ত্বকসম্মত। 

কিছুদিন আগেও আমাদের দেশে হাঁটু পর্যন্ত লং সাইজের মোজা পরা হতো। তবে গরমের সময় গোড়ালি পর্যন্ত এনকেল সাইজ মোজা পরার প্রবণতা দেখা গেছে। কিন্তু শীতের মোজা হবে সেমি লং সাইজের অর্থাৎ খুব বড় নয়, আবার ছোটও নয়। বাজারে এখন একরঙা এবং ট্রাইপড দুই ধরনের মোজা পাওয়া যায়। একরঙা মোজার কদর বেশি। সাদা, কালো, ছাই, বাদামি, গোলাপি, লাল, কমলা- প্রায় সব রঙের মোজা এখন পাওয়া যায়। তবে শীতকালে গাড় রঙের মোজা বেছে নেয়া ভালো। ছেলেদের বেশি পছন্দ কালো রঙের মোজা। আর মেয়েদের কাছে স্কিন কালার বেশি জনপ্রিয়। বাচ্চাদের জন্য কালারফুল নকশার মোজা পাওয়া যায়। ফরমাল ড্রেসের সঙ্গে কালো, ছাই, বাদামি- এই রঙগুলো ভালো দেখায়। কালারফুল মোজা ফরমাল ড্রেসের সঙ্গে পরা ঠিক নয়।

বাটায় সাধারণ মোজার দাম ১৫০-১৯০ টাকা। ম্যারি কেয়ার ব্র্যান্ডের পিংক ও স্কিন কালারের মোজা পাবেন ১৯০ টাকায়। বাচ্চাদের মোজার দাম পড়বে ১২০-২২০ টাকা। স্পোর্টস মোজা ১২০-১৯০ টাকা। এছাড়া ছেলেদের প্যাকেজের দাম পড়বে ২৯০-৩৯০ টাকা এবং মেয়েদের প্যাকেজ ৪৫০ টাকা।

গ্যালারি এপেক্সের মোজায় প্রায় ৮৫ ভাগ কটন ব্যবহার করা হয়। স্প্রিন্ট স্পোর্টস গিয়ার ৩৫০-৪৫০ টাকা। নিনো রসি ৪৫০ টাকা। আর সাধারণ এপেক্সের মোজা ১২০-২৯০ টাকা। বাচ্চাদের মোজা ৭০-৩০০ টাকার মধ্যে পাওয়া যাবে। বে এম্পোরিয়ামের মোজা ১৫০-২৫০ টাকা। এছাড়া জেনিস, হাশ পাপিস, অ্যাডিডাস, নাইকিসহ বিভিন্ন ব্র্যান্ডের দেশ-বিদেশী মোজা পাওয়া যায়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers