শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭ , ১৫ রজব ১৪৪২

গণমাধ্যম

আইনজীবী সমিতির নির্বাচনে সাংবাদিকদের মারধর

নারায়ণগঞ্জ প্রতিনিধি ২৮ জানুয়ারি , ২০২১, ২১:৩৬:৪৮

  • ছবি : নিউজজি

নারায়ণগঞ্জ: জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে ভোট কেন্দ্রের ভেতরে বিশৃঙ্খলার ভিডিও ধারণ করতে গিয়ে বহিরাগত সন্ত্রাসীদের মারধরের শিকার হয়েছেন কয়েকজন সাংবাদিক। বৃস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেল ৫টায় আইনজীবী সমিতির ভোট কেন্দ্রে এই ঘটনা ঘটে।

ওই সময়ে কয়েকজন গণমাধ্যমকর্মীর মোবাইল ফোন ছিনিয়ে নেয়া হয়। বহিরাগতরা ভেতরে প্রবেশ করে বিএনপির লোকজনদের সঙ্গে গণমাধ্যম কর্মীদের উপর চড়াও হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৫টায় ভোট গ্রহণ শেষে ভেতরে অবস্থান নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে ব্যাপক হট্টগোল সৃষ্টি হয়। ওই সময়ে নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজলের নেতৃত্বে বেশ কয়েকজন সেখানে হাজির হয়। একই সময়ে বহিরাগতদের একটি বহর হাজির হয়ে সামনে যাকে পান তাকেই কিলঘুষি মারতে শুরু করেন।

এ সময়, কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান উপস্থিত থাকলেও নীরব দর্শকের ভূমিকায় ছিলেন তিনি। উপরন্ত পুলিশের সামনেই আওয়ামী লীগের পক্ষে থাকা বহিরাগতরা তান্ডব চালাতে থাকে। সৃষ্টি হয় এক ভীতিকর পরিস্থিতি। কয়েকজন গণমাধ্যম কর্মী সেখানে ঘটনার ভিডিও ধারণ করতে চাইলে তাদের উপর চড়াও হয় বহিরাগতরা। তাদের কয়েকজনকে মারধরও করা হয়।

নারায়ণগঞ্জ টিভির সুজিত জানান, ঘটনার ভিডিও ধারণ করতে গেলে মোবাইল ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হয়। তখন আরো কয়েকজন সাংবাদিককে শারীরিক লাঞ্ছিত করা হয়।

নিউজ নারায়ণগঞ্জের স্টাফ করেসপনডেন্ট মোবাশ্বির শ্রাবন বলেন, বিকেল ৫টায় হঠাৎ সমিতির নব নির্মিত ভবনের ভেতরে হট্টগোল শুরু হয়। তখন গণমাধ্যমকর্মীরা সেখানে প্রবেশ করে। আমিও তাদের সঙ্গে প্রবেশ করি। ওই সময়ে অনেক লোকজন কিছু ব্যক্তিকে মারধর করতে থাকে। আমরা তাদের ভিডিও ধারণ করতে গেলে আমার মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এক পর্যায়ে ধাক্কা ও থাপ্পড় দিয়ে বের করে দেয়। সেখানে আমরা সকলেই নিজেদের গণমাধ্যমকর্মী পরিচয় দিলেও তাতে কর্ণপাত করেনি।

এ ব্যাপারে কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, তারা খবর পেয়ে ভেতরে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছেন।

পিপি ওয়াজেদ আলী খোকন জানান, ভেতরে কাউকেই মারধর করা হয়নি। যদি ভিডিও বা প্রমাণ থাকে তাহলে সেটা প্রকাশ করে দিন আমরা ব্যবস্থা নিব।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers