সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭ , ১৩ রবিউস সানি ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

পর্তুগালে আবারও কারফিউয়ের মেয়াদ বাড়লো

নিউজজি ডেস্ক ২২ নভেম্বর , ২০২০, ০৮:১৬:০২

  • পর্তুগালে আবারও কারফিউয়ের মেয়াদ বাড়লো

ঢাকা : করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় আগামী ৮ ডিসেম্বর পর্যন্ত জরুরি অবস্থা ও কারফিউয়ের মেয়াদ বাড়িয়েছে পর্তুগাল সরকার। গত শুক্রবার মেয়াদ বাড়ানোর আদেশে স্বাক্ষর করেছেন প্রেসিডেন্ট মারসেলো রেবেলো ডি সউসা। পর্তুগালে বর্তমানে চলমান জরুরি অবস্থা ও কারফিউয়ের মেয়াদ আগামী সোমবার শেষ হওয়ার কথা থাকলেও তা আবারও ১৯১ শহরে বাড়ানো হল।

আরেক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৩০ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত পর্তুগালের সকল স্কুলও বন্ধ থাকবে। অন্যদিকে শনিবার ও রোববার ছাড়াও ছুটির দিনে কারফিউ থাকবে বলেও জানিয়েছে সরকার।

টেলিভিশনে দেওয়া এক ভাষণে প্রেসিডেন্ট মারসেলো রেবেলো ডি সউসা বলেন, নভেম্বরের শেষে কিংবা ডিসেম্বরের প্রথমে দ্বিতীয় দফার আক্রান্ত অনেক বেশি বেড়ে যেতে পারে। তৃতীয় দফার সংক্রমণ শুরু হতে পারে আগামী বছরের প্রথম দিকে।

এদিকে দেশটির ৮০ শতাংশেরও বেশি লোক করোনা নিয়ন্ত্রণে আংশিক লকডাউনের আওতায় রয়েছে। এছাড়া বেশি আক্রান্ত এলাকায় গত ৯ নভেম্বর থেকে রাত্রিকালীন কারফিউ জারি রয়েছে। ওই সব এলাকার লোকজনকে বাড়ি থেকে অফিসের কাজ করতে হচ্ছে। তবে স্কুলসমূহ খোলা রাখা হয়েছে। উল্লেখ্য, পর্তুগালের উত্তরাঞ্চলে করোনাভাইরাসের সংক্রমণ সবচেয়ে বেশি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers