শুক্রবার, ৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭ , ২১ রজব ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতদের প্রতি বাইডেনের দুঃখ প্রকাশ

নিউজজি ডেস্ক ২৩ ফেব্রুয়ারি , ২০২১, ১৫:৫১:০৮

  • সংগৃহীত

ঢাকা: দেশের জনগণকে উদ্দেশ্য করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে পাঁচ লাখের বেশি মানুষ মারা গেছে। বিশ্বের যে কোনো দেশের তুলনায় সে দেশে মৃত্যুর সংখ্যাটা অনেক বেশি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

জো বাইডেন বলেন, জাতি হিসেবে আমরা এ ধরনের নিষ্ঠুর ভাগ্য মেনে নিতে পারি না। দুঃখ থামাতে আমাদের এটি প্রতিহত করতে হবে। নিহতদের স্মরণে মোমবাতি জ্বালানোর অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট, ভাইস-প্রেসিডেন্ট, ফার্স্টলেডি এবং সেকেন্ড জেন্টলম্যান  হোয়াইট হাউসের বাইরে কিছুক্ষণ নীরবতা পালন করেন।

জো বাইডেন বলেন, আজকের দিনটি সকল মার্কিনিকে মনে রাখতে বলছি। আমরা যাদের হারিয়েছি তাদের স্মরণ করুন এবং তাদের মনে রাখবেন। করোনাভাইরাসের বিরুদ্ধে সকল মার্কিনিকে একযোগে লড়ার আহ্বান জানান তিনি।

এদিকে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৮৮ লাখ ২৬ হাজার তিনশ সাতজন এবং মারা গেছে পাঁচ লাখ ১২ হাজার পাঁচশ ৯০ জন। সে দেশে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গেছে এক কোটি ৯১ লাখ ১৪ হাজার একশ ৪০ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ৯১ লাখ ৯৯ হাজার পাঁচশ ৭৭ জন। দেশটিকে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার তিন শতাংশ। বর্তমানে আক্রান্তদের মধ্যে ১৬ হাজার পাঁচশ ৮২ জনের অবস্থা গুরুতর।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্রের অবস্থান সবার উপরে। তালিকায় এর পরেই রয়েছে যথাক্রমে- ভারত, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স, স্পেন, ইতালি, তুরস্ক ও জার্মানি। বিশ্বে মোট করোনায় আক্রান্ত হয়েছে ১১ কোটি ২২ লক্ষাধিক মানুষ। তার মধ্যে সুস্থ হয়ে গেছে আট কোটি ৭৭ লাখ ৮৪ হাজারের বেশি। সূত্র: বিবিসি

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers