বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

করোনা সংক্রমণ রোধে ১ মাসের কারফিউ জারি করলো কুয়েত

নিউজজি ডেস্ক ৫ মার্চ , ২০২১, ১৪:০৮:২১

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী এক মাসের জন্য কারফিউ জারি করেছে কুয়েত সরকার। দেশটিতে একদিনের হিসাবে আক্রান্তের সংখ্যা রেকর্ড সৃষ্টির পর বৃহস্পতিবার (৪ মার্চ) এ ঘোষণা দেয়া হয়।

এএফপির প্রতিবেদনে বলা হয়, গত ৭ ফেব্রুয়ারি থেকে একেবারে অত্যাবশ্যকীয় না এমন খুচরা বিভিন্ন দোকান খোলার ব্যাপারে বিধিনিষেধ আরোপ করে কুয়েত সরকার। এছাড়া, কুয়েতের নাগরিক না এমন ব্যক্তিদের দেশে প্রবেশ নিষিদ্ধ করলেও গত সপ্তাহে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ায় আরো কঠোর পদক্ষেপ নিতে সরকার বাধ্য হয়।

টেলিভিশনে প্রচারিত এক বিবৃতিতে কুয়েত সরকারের মুখপাত্র বলেন, কুয়েতে স্থানীয় সময় বিকেল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। আগামী ৭ মার্চ থেকে শুরু হয়ে ৮ এপ্রিল পর্যন্ত বহাল থাকবে কারফিউ।

তিনি বলেন, কারফিউ চলাকালে মানুষ নামাজ পড়তে মসজিদে যেতে পারবে। এছাড়া, ফার্মেসি ও খাবারের দোকান অবশ্যই তাদের পণ্য সরবরাহ সেবা দিতে পারবে। কারফিউ জারির আওতায় সকল সরকারি পার্ক এবং বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকবে। এ আইনে বাড়ির বাইরে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক করা হয়।

কুয়েতে বৃহস্পতিবার এক হাজার ৭১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়। দেশটিতে এ ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে ২৪ ঘণ্টার হিসেবে এই সংখ্যা সর্বোচ্চ। এ নিয়ে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯৬ হাজার ছাড়িয়ে গেল। আর করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১০৫ জনে।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers