শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮ , ২৫ রমজান ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

করোনায় একদিনে রেকর্ড ৯৬ জনের মৃত্যু

নিউজজি প্রতিবেদক ১৪ এপ্রিল , ২০২১, ১৬:৩৮:৪০

  • ছবি: ফাইল

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৯৬ জনের মৃত্যু হয়েছে। যা এ পর্যন্ত দেশে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে মোট মৃত্যু হলো ৯ হাজার ৯৮৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ১৮৫ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৭ লাখ ৩ হাজার ১৭০ জন। 

গতকালও ৬৯ জনের মৃত্যু হয়েছিল। নতুন করে ৬ হাজার ২৮ জন করোনাভাইরাসে শনাক্ত হয়েছিলেন। বুধবার (১৪ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এদিন সুস্থ হয়েছেন আরো ৫ হাজার ৩৩৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ১৯৯ জন।

এ সময়ে ২৪ হাজার ৯৯৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৮২৫টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫০ লাখ ৯৫ হাজার ২৯৯টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২০ দশমিক ৮৯ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৬ জনের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ৬৮ জন। এছাড়া, চট্টগ্রামে ১২, খুলনায় ৫, বরিশালে ৫, সিলেটে ৩ এবং ময়মনসিংহ বিভাগের ৩ জন রয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৬ জনের মধ্যে ৫৯ জন পুরুষ, বাকি ৩৭ জন নারী। এদের মধ্যে ৯৪ জন হাসপাতালে এবং বাড়িতে দুজন মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ৯ হাজার ৯৮৭ জনের মধ্যে পুরুষ ৭ হাজার ৪৩৫ জন এবং নারী ২ হাজার ৫৫২ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৯৬ জনের মধ্যে ৫৫ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া, ৫১ থেকে ৬০ বছরের ২৫, ৪১ থেকে ৫০ বছরের ১২, ৩১ থেকে ৪০ ও ৩১ থেকে ৩০ বছরের দুজন করে রয়েছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers