বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২২ বৈশাখ ১৪২৮ , ২৪ রমজান ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

দিল্লিতে অক্সিজেনের জন্য হাহাকার

নিউজজি ডেস্ক ১৯ এপ্রিল , ২০২১, ১৩:৩৮:০৩

  • ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা: ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৫ হাজার ৩০৬ জন। সোমবার (১৯ এপ্রিল) টানা পঞ্চম দিনের মতো ২ লাখের বেশি এবং এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হলো।

এদিকে দিল্লিতে নমুনা পরীক্ষা করতে আসা প্রতি তিনজনে একজন ‘পজিটিভ’ হচ্ছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির পরিস্থিতি নিয়ন্ত্রণে কেন্দ্র সরকারের কাছে হাসপাতাল শয্যা বাড়ানোর আবেদন করেছেন তিনি।

ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৫০ লাখ ৫৭ হাজার ৭৬৭ জনে। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে রেকর্ড সাড়ে ২৫ হাজার নতুন রোগী শনাক্ত হয়েছে। 

দিল্লিতে রোববার (১৮ এপ্রিল) আইসিইউ বেডের সংখ্যা একশ’র নিচে নেমে এসেছে বলে জানান কেজরিওয়াল। হাসপাতালে বেড না পাওয়া, অক্সিজেন সিলিন্ডার এবং ওষুধ না থাকা নিয়ে অভিযোগে সামাজিক যোগাযোগ মাধ্যম ভেসে যাচ্ছে।

রোববার এক সংবাদ সংবাদ সম্মেলনে কেজরিওয়াল বলেন, গত ২৪ ঘণ্টায় পজিটিভ হওয়ার হার ২৪ শতাংশ থেকে বেড়ে প্রায় ৩০ শতাংশ হয়ে গেছে। সংক্রমণ খুব দ্রুত বাড়ছে। হাসপাতালগুলো দ্রুত রোগীতে ভর্তি হয়ে যাচ্ছে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১৯ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ভারতে মারা গেছেন সর্বোচ্চ এক হাজার ৬২৫ জনষ। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক লাখ ৭৮ হাজার ৭৯৩ জনে।

ভারতে বর্তমানে আক্রান্ত অসুস্থ রোগীর সংখ্যা ১৯ লাখ এক হাজার ৬৪৫ জন এবং এই পর্যন্ত মোট সুস্থ হয়েছে এক কোটি ২৯ লাখ ৪৮ হাজার ৮৪৮ জন।

গত জানুয়ারি মাসে প্রতিবেশী দেশটি দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নিচে চলে এলেও বর্তমানে প্রতিদিনই দুই লাখের ওপরে নতুন করে করোনা রোগী শনাক্ত হচ্ছে।

১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে গণটিকা দান কার্যক্রম শুরু করে ভারত। দেশটিতে এ পর্যন্ত প্রায় ১২ কোটি মানুষকে টিকার আওতায় আনা হয়েছে।

পরিস্থিতি বিবেচনায় কেন্দ্রীয় সরকার ইতোমধ্যেই দেশটিতে কোভিড পরীক্ষা কার্যক্রম আরও জোরদার করেছে। এই পর্যন্ত ২৬ কোটি ৪০ লাখ মানুষের করোনা টেস্ট সম্পন্ন করেছে ভারত।

সূত্র: ওয়ার্ল্ডওমিটার ও টাইমস অফ ইন্ডিয়া

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers