বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২২ বৈশাখ ১৪২৮ , ২৪ রমজান ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

ভারতকে সর্বশক্তি দিয়ে করোনা প্রতিরোধের উপদেশ ফাউচির

নিউজজি ডেস্ক ৪ মে , ২০২১, ১৭:৪৩:৫০

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ভারত মহামারি করোনাভাইরাসে বিপর্যস্ত। দেশটিতে প্রতিদিনই এ ভাইরাসে শনাক্ত ও মৃত্যু হার বাড়ছে। ভারতবাসী এখনো জানে না এর শেষ কোথায়। সেই সাথে দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ। 

টানা কয়েক সপ্তাহ ধরেই ভারতে সংক্রমণের ঊর্ধ্বগতি চলমান রয়েছে। ভারতের করোনা ভাইরাসের বিস্তারকে নিয়ন্ত্রণে রাখার তাৎক্ষণিক কিছু পদক্ষেপ গ্রহণ করার পরামর্শ দিয়েছেন শীর্ষ মার্কিন মহামারী বিজ্ঞানী অ্যান্থনি ফাউচি।

ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্থান টাইমসের বরাতে জানা যায়, ফাউচি বলেন ভারত সরকারের উচিত তার সর্বশক্তি দিয়ে করোনা প্রতিরোধে নামা। দরকার হলে সেনাবাহিনীর সহায়তা নেওয়ার কথা বলেছেন তিনি। তিনি আরো বলেন, ভারতে পার্শ্ববর্তী দেশ গুলোর উচিত তাদের ভারতকে শুধু উপকরণ দিয়েই নয় জনবল দিয়েও সাহায্য করার অনুরোধ করেছে ফাউচি।

এর আগে শীর্ষ মার্কিন মহামারী বিজ্ঞানী অ্যান্থনি ফাউচি ভারতের ভয়ানক সংক্রমণ ঠেকাতে ভারতে অবিলম্বে কয়েক সপ্তাহের লকডাউন জারি করার পরামর্শ দিয়েছিলেন। তিনি আরো বলেছিলেন ভারতের উচিত করোনা পর্যবেক্ষণ ডেডিকেটেড টিম গঠন করা। যারা অক্সিজেন, ওষুধ কিংবা পিপিই-র প্রতিটি বিষয় সার্বক্ষণিক তত্বাবধানে রাখবে।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers