সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

দেশে ছয় জনের শরীরে মিললো করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট

নিউজজি প্রতিবেদক ৮ মে , ২০২১, ১৯:৫৯:০৬

  • ফাইল ছবি

ঢাকা: দেশে ছয় জনের দেহে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট বা 'ডাবল মিউট্যান্ট' ধরন শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। শনিবার (৮ মে) বিকেল সাড়ে তিনটায় সাংবাদিকদের এই তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, 'গ্লোবাল ওয়েবসাইটে বাংলাদেশে ছয়টি ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। চারটি কাছাকাছি মিল রয়েছে, আর দুটি নিশ্চিত পাওয়া গেছে।' নমুনাগুলো দুটি আলাদা জায়গায় করা হয়েছে জানিয়ে সেব্রিনা বলেন, 'একটি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, অন্যটি আইইডিসিআরে। দুই প্রতিষ্ঠানের পরীক্ষাতেই ভারতীয় ভ্যারিয়েন্ট ধরা পড়েছে।'

করোনার ভারতীয় ধরনে আক্রান্ত ছয় জনই যশোরের বেনাপোল দিয়ে ভারত থেকে আসা বলে জানান তিনি। এর আগে সকালে দেশে প্রাণঘাতী করোনার ভারতীয় ধরন শনাক্ত হয়েছে বলে জানায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইডিসিআর)।

আইডিসিআর জানায়, রাজধানীর এভারকেয়ার হাসপাতালের একটি নমুনা পরীক্ষায় এই ভারতীয় স্ট্রেইন ধরা পড়েছে। যা জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডাটাতে (জিএসআইডি) প্রকাশিত হয়েছে। জিআইএসএইডে করোনাভাইরাসের সব ধরনের জিনোম সিকুয়েন্সের তথ্য জমা রাখা হয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers