শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮ , ১৩ জিলহজ ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

ভারতে সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু

নিউজজি ডেস্ক ১৯ জুন , ২০২১, ১১:৪১:৩১

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ভারতে করোনা পরিস্থিতি ক্রমশ নিম্নমুখী। যেখানে দৈনিক সংক্রমণের হার ছাপিয়েছিল ৪ লাখের গণ্ডি। দেশটিতে বর্তমানে তা নেমে এসেছে ১ লাখের অনেক নিচে। গত কয়েকদিন ধরেই ৬০ হাজারের আশপাশেই ঘোরাফেরা করছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, শনিবারের রিপোর্ট বলছে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৭৫৩ জন। শুক্রবার আক্রান্তের সংখ্যা ছিল ৬২ হাজার ৪৮০ জন। আক্রান্তের পাশাপাশি দেশে মৃত্যুর সংখ্যাও নিম্নমুখী। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬৪৭ জনের। শুক্রবারের রিপোর্ট অনুযায়ী এই সংখ্যা ছিল ১ হাজার ৫৮৭ জন। অর্থাৎ শুক্রবারের চেয়ে মৃত্যুর সংখ্যা শনিবার অল্প হলেও বেড়েছে। শনিবার সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৯৭ হাজার ৭৪৩ জন। দৈনিক সংক্রমণের চেয়ে এই সংখ্যা অনেকটাই বেশি। এখনও পর্যন্ত দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৮ লাখ ২৩ হাজার ৫৪৬ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৮৬ লাখ ৭৮ হাজার ৩৯০ জন। ভারতে করোনায় মোট মৃত্যুর সখ্যা ৩ লাখ ৮৫ হাজার ১৩৭ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৭ লাখ ৬০ হাজার ১০ জন। এখনও পর্যন্ত ২৭ কোটি ২৩ লাখ ৮৮ হাজার ৭৮৩ জনকে টিকা দেওয়া সম্ভব হয়েছে।

পরিসংখ্যানই বলেছে ভারতে করোনা দ্বিতীয় ঢেউ এখন শেষের পথে। কিন্তু তৃতীয় ঢেউ চোখ রাঙাচ্ছে। ভারতে যে করোনার তৃতীয় ঢেউ অনিবার্য, তা আগে থেকেই সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। এবার আর এক আশঙ্কার কথা শোনালেন এইমস চিফ রণদীপ গুলেরিয়া। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, আগামী ছয়-আট সপ্তাহের মধ্যে করোনার তৃতীয় ঢেউ দেশে আঘাত হানতে পারে। বর্তমানে দেশটিতে প্রায় সর্বত্র লকডাউনের বিধিনিষেধ আরোপিত রয়েছে। এগুলি তুলে নেওয়া হলেই ফের চোখ রাঙাতে পারে করোনা।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers