শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮ , ১৩ জিলহজ ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

যশোরে আরো ৩০৫ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৪

নিউজজি ডেস্ক ২১ জুন , ২০২১, ১৪:৪০:২৯

  • ছবি : ইন্টারনেট

ঢাকা: গত ২৪ ঘণ্টায় নতুন করে যশোরে আরো ৩০৫ করোনা রোগী শনাক্ত হয়েছে। এটি জেলায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ সময় জেলায় আরো চারজনের মৃত্যু হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৬৪৬টি নমুনা পরীক্ষা করে ৩০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭ শতাংশ। মারা গেছে চার জন। এদের মধ্যে দুইজন করোনা রোগী এবং অপর দুইজন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলে। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ১৩৭ জন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় যশোর জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ৮০ সিটের বিপরীতে ৯২ এবং ইয়োলো জোনের ২২ সিটের বিপরীতে ৪৫ জন রোগী ভর্তি আছে। রোগীর বাড়ায় হাসপাতালে আরো ৫০টি শয্যা প্রস্তুত করা হচ্ছে। এছাড়া বেসরকারিভাবে করোনা ডেডিকেটেড হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। যেখানে আরো ৩০টি শয্যা থাকবে।

এদিকে, উচ্চ ঝুঁকির কারণে যশোরের পাঁচ পৌরসভা ও ৯ ইউনিয়নে সরকারি বিধিনিষেধ সম্প্রসারণ করা হয়েছে। তবে বিধিনিষেধ তেমন একটা তোয়াক্কা করছে না সাধারণ মানুষ। প্রশাসন বলছে, এটি কার্যকর করতে আরো কঠোর হবে প্রশাসন। একই সাথে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers