বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

চট্টগ্রামে আরো ১১৭ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১

নিউজজি ডেস্ক ১১ জানুয়ারি , ২০২১, ১৩:৪৭:০০

  • ছবি : সংগৃহীত

ঢাকা: গত ২৪ ঘণ্টায় নতুন করে চট্টগ্রামে আরো ১১৭ করোনা রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩১ হাজার ৫৭৮ জন। এ সময়ে চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয়েছে। 

সোমবার (১১ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে জানা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬২৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১৩টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ৫৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৫ জন, বিআইটিআইডি ল্যাবে ১৬ জন, চমেক ল্যাবে ২৯ জন, সিভাসু ল্যাবে ১২জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬১টি নমুনা পরীক্ষা করে ২২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে দুইজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০টি নমুনা পরীক্ষা করে চারজনের পজেটিভ শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে একজনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৭ জন নতুন শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ১০৬ জন এবং বিভিন্ন উপজেলার ১১ জন।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers