শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭ , ১৫ রজব ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

করোনায় রোগীর সংখ্যায় আরেক মাইলফলক

নিউজজি ডেস্ক ১১ জানুয়ারি , ২০২১, ১৯:২৪:২৪

  • করোনায় রোগীর সংখ্যায় আরেক মাইলফলক

ঢাকা: কোভিড-১৯ মহামারীতে বিপর্যস্ত বিশ্ব। এক বছরেও বৈশ্বিক এই মহামারীর গতি কমেনি। পৃথিবীর কোথাও কোথাও দ্বিতীয় ও তৃতীয় ঢেউ লেগেছে। আবার কোথাও কোথাও নতুন ধরন দেখা দিয়েছে। বিশ্বে করোনা রোগীর সংখ্যায় নতুন মাইলফলক অতিক্রম করেছে। এরই মধ্যে ৯ কোটি ছাড়িয়েছে করোনা সংক্রমণ। এই তথ্য ওয়ার্ল্ডওমিটারসের।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইটের তথ্যমতে, সোমবার দুপুর পৌনে ১২টা পর্যন্ত কোভিড ১৯-এ আক্রান্ত রোগীর সংখ্যা ৯ কোটি ৬৯ লাখ ৩ হাজার ৫৯০ জন। আর মৃত্যু হয়েছে ১৯ লাখ ৪৩ হাজার ১৭৩ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৬ কোটি ৪৮ লাখ ১৩ হাজার ৮৫৬ জন।

এদিকে যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি ২ লাখ ৬০ হাজার ৪৬৪ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৯ লাখ ৩৪ হাজার ৬০৫ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছে ৪ কোটি ৯৯ লাখ ৮০ হাজার ৬১৯ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৪ লাখ ৪ হাজার ৪৮১ জন। আর মারা গেছেন ৩ লাখ ৭৪ হাজার ৩০৪ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এ দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮১ লাখ ৫ হাজার ৭৯০ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩ হাজার ১০০ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪ লাখ ৫০ হাজার ২৮৪ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৯৯৯ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে করোনার উৎপত্তি। এটি বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers