শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭ , ১৪ রজব ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

ভারতে করোনাভাইরাসের টিকাদান শুরু শনিবার

নিউজজি ডেস্ক ১৫ জানুয়ারি , ২০২১, ১৬:২৮:১৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামীকাল শনিবার থেকে পুরো ভারতজুড়ে করোনাভাইরাসের টিকাদান শুরু করার ঘোষণা দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে শুরুতে দেশজুড়ে তিন লাখ স্বাস্থ্যকর্মীকে এ টিকা দেয়া হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদনে বলা হয়, গণটিকাকরণের উদ্ধোধনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত থাকবেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি দেশের বিভিন্ন প্রান্তে বেশ কিছু স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলবেন। শনিবারের ভিডিও কনফারেন্সে কো-উইন অ্যাপ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এই অ্যাপের মাধ্যমে কভিড টিকার সরবরাহ ও বিতরণের বিষয়ে নজরদারি করা হবে।

২৯৩৪টি টিকা প্রয়োগ কেন্দ্রের মধ্যে কিছু কেন্দ্র বাছাই করা হয়েছে যার মাধ্যমে টিকা গ্রহণকারীরা সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারবেন। কর্তৃপক্ষ বিভিন্ন টিকা প্রয়োগ কেন্দ্রে পর্যাপ্ত তথ্যপ্রযুক্তি ব্যবস্থা মজবুত রাখার নির্দেশ দিয়েছে। যাতে জাতীয় পর্যায়ে গণটিকাকরণ কর্মসূচির সূচনা সরাসরি কোনো বাধা ছাড়াই করা যায়।

নয়া দিল্লির এইমস ও সফদরজং হাসপাতালে টু ওয়ে কমিউনিকেশনের মাধ্যমে এই কর্মসূচি শুরু হবে। প্রথম দিন দেশের ২৯৩৪টি কেন্দ্রে একসঙ্গে তিন লাখ স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেয়া হবে। এক একটি সেশনে ১০০ জনকে টিকা দেয়া হবে।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers