শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭ , ১৫ রজব ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

ব্রাজিলের অ্যামাজোনাসে ১০ দিনের কারফিউ ঘোষণা

নিউজজি ডেস্ক ১৫ জানুয়ারি , ২০২১, ১৭:২৪:১২

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ব্রাজিলের উত্তরাঞ্চলীয় রাজ্য অ্যামাজোনাসে বেড়েই চলেছে করোনাভাইরাস সংক্রমণ। ফলে হাসপাতালগুলোতে দেখা দিয়েছে বেড ও অক্সিজেন সঙ্কট। পরিস্থিতি নিয়ন্ত্রণে বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) থেকে ১০ দিনের কারফিউ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শুক্রবার (১৫ জানুয়ারি) থেকে শুরু হওয়া এই কারফিউ প্রতিদিন স্থানীয় সময় সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত চলবে।

দেশটির অন্যতম বৃহৎ এ রাজ্যে করোনা পরিস্থিতির ব্যাপক অবনতিতে উদ্বেগ প্রকাশ করেছে কর্তৃপক্ষ। রাজধানী মানাউসে চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়েছে।

ফিওক্রুজ-অ্যামাজোনিয়া সায়েন্টিফিক ইনভেস্টিগেশন ইনস্টিটিউটের জেসাম ওরিলানা গণমাধ্যমকে বলেন, নগরীটিতে অক্সিজেনের সঙ্কট দেখা দিয়েছে এবং সেখানকার কিছু স্বাস্থ্যসেবা কেন্দ্র সাফোকেশন চেম্বারে পরিণত হয়েছে।

ম্যানাউসের লুইজা ক্যাস্ট্রো নামের এক বাসিন্দা জানান, হাসপাতালগুলোতে আর কোনো বেড খালি নেই এবং অক্সিজেন ট্যাঙ্কও নেই। আমরা সবাই এখন বিধাতার ওপর সবকিছু ছেড়ে দিয়েছি।

রাজ্যের গভর্নর উইলসন লিমা বলেন, অ্যামাজোনাসে বর্তমানে করোনাভাইরাস মহামারির একেবারে নাজুক পরিস্থিতি বিরাজ করছে। এটি অনেক কঠিন হলেও প্রয়োজনীয় পদক্ষেপ। আমরা বর্তমানে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছি।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers