শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭ , ১৪ রজব ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

বিশ্বে করোনায় আক্রান্ত ৯ কোটি ৪৩ লাখ

নিউজজি ডেস্ক ১৬ জানুয়ারি , ২০২১, ১৩:০০:৩৩

  • ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা: বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ কোটি ৪৩ লাখ ৭ হাজার ১৫৯ জন। এতে মারা গেছেন ২০ লাখ ১৭ হাজার ৭৫৭ জন। সুস্থ হয়েছেন ছয় কোটি ৬৭ লাখ ৩৪ হাজার ৪০৫ জন। আজ (শনিবার) আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন চার লাখ ১ হাজার ৮৫৬ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও সেখানে। এ পর্যন্ত দেশটিতে দুই কোটি ৪১ লাখ ২ হাজার ৪২৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ৪২ লাখ ২৮ হাজার ৯৬৯ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮৩ লাখ ৯৪ হাজার ২৫৩ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে দুই লাখ ৮ হাজার ২৯১ জনের আর সুস্থ হয়েছেন ৭৩ লাখ ৬১ হাজার ৩৭৯ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা এক কোটি পাঁচ লাখ ৪৩ হাজার ৬৫৯ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে এক লাখ ৫২ হাজার ১৩০ জনের আর সুস্থ হয়েছেন এক কোটি এক লাখ ৭৮ হাজার ৮৮৩ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সঙ্কটকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers