শুক্রবার, ৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭ , ২১ রজব ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

বিশ্ব কখনো পুরোপুরি করোনামুক্ত হবে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

নিউজজি ডেস্ক ১৭ জানুয়ারি , ২০২১, ১৫:৩০:৫৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: বিশ্ব স্বাস্থ্য সংস্থা শঙ্কা প্রকাশ করেছে, বিশ্ব কখনো পুরোপুরি করোনামুক্ত হবে না। শুক্রবার (১৫ জানুয়ারি) বিশ্ব স্বাস্থ্য সংস্থার আপদকালীন পরিস্থিতি মোকাবিলা বিষয়ক কমিটির ভার্চুয়াল বৈঠকে করোনাভাইরাসের নতুন ধরনের গণসংক্রমণ প্রবণতা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়।

এদিকে, করোনাভাইরাসের তাণ্ডবে লণ্ডভণ্ড বিশ্ব। এরই মধ্যে সামনে আসছে করোনার ভিন্ন ভিন্ন ধরণ। এমন পরিস্থিতিতে সংস্থাটি বিশ্বের মানুষকে সতর্ক করে এমন কথা বললেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সংশ্লিষ্ট কমিটির বৈঠকটি জানুয়ারির শেষ সপ্তাহে হওয়ার কথা ছিল। কিন্তু পরিস্থিতির গুরুত্ব আঁচ করে তা দু‘সপ্তাহ এগিয়ে আনা হয়। আগামী ১০০ দিনের মধ্যে প্রতিটি দেশে কারোনা ভ্যাকসিন প্রয়োগ অভিযান শুরুর সুপারিশ করেছে কমিটি। ভ্যাকসিন বণ্টনের বিষয়ে ধনী দেশগুলোর ভূমিকা নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয় বৈঠকে। পাশাপাশি বিশ্ব স্বাস্থ্য সংস্থার টেকনিক্যাল টিমের প্রধান মারিয়া ভ্যান কেরখোভে করোনাভাইরাসের নতুন ধরনের উৎপত্তি ও সংক্রমণের উৎস চিহ্নিত করার কথা বলেন।

বৈঠকের পর এক বিবৃতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়, জিন প্রযুক্তির সাহায্যে ডিএনএ বিশ্লেষণের মাধ্যমে করোনাভাইরাসের সবগুলো স্ট্রেন চিহ্নিত করা প্রয়োজন। প্রয়োজন বিশ্বজুড়ে তথ্যের আদানপ্রদান। না হলে আরো বড় বিপর্যয়ের আশঙ্কা রয়েছে।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers