বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ , ৩ রমজান ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

সাড়ে ৮ মাসে সর্বনিম্ন মৃত্যু, শনাক্ত ৬৫৬

নিউজজি প্রতিবেদক ২০ জানুয়ারি , ২০২১, ১৬:০০:৩৬

  • ছবি: ফাইল

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরো ৮ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানির সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৯৫০ জন। এছাড়া, গত ২৪ ঘণ্টায় আরো ৬৫৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৯ হাজার ৬৮৭ জন।

গতকালও ২০ জনের মৃত্যু হয়েছিল। নতুন করে ৭০২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। অপরদিকে, সুস্থ হয়েছিলেন ৬৮২ জন। বুধবার (২০ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের সরকারি ও বেসরকারি ১৯৯ ল্যাবে আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার জন্য ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৪৫৯টি এবং পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪১০টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩৫ লাখ ৬৬৭টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ২৬ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ দশমিক ১৩ শতাংশ। নতুন যে ৮ জন মারা গেছেন তাদের সবাই পুরুষ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৬১৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৪৭২ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমকি ৫৮ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers