বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭ , ১৩ রজব ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

করোনা টিকা দিতে ঢামেকে বসছে ৪ বুথ

নিউজজি ডেস্ক ২১ জানুয়ারি , ২০২১, ২০:৫৬:১০

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চারটি বুথ নির্মাণ করে সরকারের নির্দেশনা অনুযায়ী হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের টিকা দেয়া হবে। ঢামেক কর্তৃপক্ষ ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক এ তথ্য নিশ্চিত করেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী প্রথমে চারটি সরকারি হাসপাতাল থেকে করোনা টিকা দেয়া হবে। এই চার হাসপাতালে মধ্যে একটি হল ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল।

নাজমুল হক জানান, জরুরি বিভাগে আন্ডারগ্রাউন্ডে ভ্যাকসিন দেয়ার স্থান ঠিক করা হয়েছে। আপাতত সেখানেই প্রথমে চারটা বুথ করে হাসপাতালে কর্মরত স্বাস্থ্যকর্মীদের করোনা ভাইরাসের টিকা দেয়া হবে। প্রতিটি বুথে দুজন করে নার্স ও ভলান্টিয়াররা থাকবেন। যাদের টিকা দেয়া হবে তাদের আধা ঘণ্টা পর্যক্ষেণে রাখা হবে।

পরিচালক বলেন, টিকা সংরক্ষণের জন্য আমাদের পর্যাপ্ত ব্যবস্থা আছে। আমরা চিন্তাভাবনা করছি করোনা প্রতিরোধের ভ্যাকসিন সাতদিনের জন্য আনব। সেগুলি ফুরিয়ে গেলে আবার সাতদিনের জন্য আনব। আমরা প্রস্তুতি গ্রহণ করেছি, সরকার যেদিন থেকে চাইবে সেদিন থেকেই টিকা প্রয়োগের কার্যক্রম শুরু করা হবে।

বৃহস্পতিবার বাংলাদেশের কাছে ২০ লাখ ডোজ করোনার টিকা হস্তান্তর করেছে ভারত। এদিন দুপুর দেড়টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে টিকা হস্তান্তর করা হয়। ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী আনুষ্ঠানিকভাবে টিকাগুলো হস্তান্তর করেন।

এ সময়, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপস্থিত ছিলেন।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers