শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৬ চৈত্র ১৪২৭ , ২৭ শাবান ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

কোভ্যাক্সের টিকার প্রথম চালান পেল ঘানা

নিউজজি ডেস্ক ২৫ ফেব্রুয়ারি , ২০২১, ১৭:০৭:৫৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: বিশ্ব স্বাস্থ্য সংস্থা, গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশনস বা গ্যাভি এবং কোয়ালিশন ফর এপিডেমিক প্রিপেয়ার্ডনেস ইনোভেশনসের গড়া প্ল্যাটফর্ম হল কোভ্যাক্স। যা গঠিত হয়েছে বিশ্বের সব মানুষের সংক্রামক রোগের প্রতিষেধক পাওয়া নিশ্চিত করতে। আর কোভ্যাক্সের টিকার প্রথম চালান পেল ঘানা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দেশটিতে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা পৌঁছে দেয়া হয়েছে। ডব্লিউএইচও ও জাতিসংঘের শিশু তহবিলের (ইউনিসেফ) যৌথ বিবৃতি এই তথ্য জানানো হয়।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিনের ছয় লাখ ডোজের চালানটি বুধবার সকাল ৭টা (জিএমটি) ঘানার রাজধানী আক্রার কোতোকা আন্তর্জাতিক বিমানবন্দরে আমিরাতের ফ্লাইটে পৌঁছে।

ডব্লিউএইচও ও জাতিসংঘের শিশু তহবিলের (ইউনিসেফ) যৌথ বিবৃতি বলা হয়, প্রাথমিক চালানের অংশ হিসেবে ঘানায় ছয় লাখ টিকা সরবরাহ করা হয়েছে। পরে দেশটিতে আরো টিকা সরবরাহ করা হবে। এটা একটা স্মরণীয় উপলক্ষ। কেননা, ঘানায় করোনার টিকা আসার বিষয়টি এই মহামারির সমাপ্তি ঘটানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ।

এদিকে জন হপকিন্স বিশ্ববিদ্যালয় জানায়, ঘানাতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার সাতশ ৫৯ জন। আর এই মারণভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচশ ৮২ জন। সূত্র: সিএনএন

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers