সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮ , ৭ রমজান ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

করোনার টিকা নিলেন নরেন্দ্র মোদি

নিউজজি ডেস্ক ১ মার্চ , ২০২১, ১২:৩৬:২৮

  • ছবি : টুইটার থেকে

ঢাকা: করোনার টিকা নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশটির স্থানীয় সময় সোমবার (১ মার্চ) সকাল ৬টা ২৫ মিনিটে রাজধানী দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (এইমস) হাসপাতালে তিনি টিকা নেন। এছাড়া টিকা নেওয়ার একটি ছবিও টুইটারে পোস্ট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 
 
নরেন্দ্র মোদি ভারতের তৈরি টিকা কোভ্যাকসিন নিয়েছেন। দেশটির জৈবপ্রযুক্তি প্রতিষ্ঠান ভারত বায়োটেক ইন্টারন্যাশনাল লিমিটেড (বিবিআইএল) টিকাটি তৈরি করেছে। 
 
আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, সকাল ৬টা ২৫ মিনিটে দিল্লির এইমসে মোদিকে ভারত বায়োটেকের করোনা টিকা দেন নার্স পি নিভেদা।
টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিলাম এমসে। চিকিৎসক এবং বিজ্ঞানীরা স্বল্প সময়ে কোভিডের বিরুদ্ধে লড়াইকে যেভাবে শক্তিশালী করেছেন তা চমকপ্রদ। যারা কোভিড টিকা নেওয়ার জন্য মনোনীত তাদের সবার কাছে টিকা নেওয়ার আবেদন জানাচ্ছি আমি। আসুন ভারতকে কোভিড-১৯ থেকে মুক্ত করি।
 
১৬ জানুয়ারি থেকে ভারতে শুরু হয়েছিল প্রথম দফার টিকাকরণ। প্রথম দফায় মূলত স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির যোদ্ধাদের করোনা টিকা দেওয়া হয়েছে। সোমবার থেকে দেশে শুরু হচ্ছে দ্বিতীয় দফার টিকাকরণ। এই দফায় ৬০ বছরের প্রবীণ নাগরিকদের টিকা দেওয়া হবে। পাশাপাশি ‘কো-মর্বিডিটি’ থাকলে ৪৫ বছরের বেশি বয়সীরাও টিকা পাবেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers