বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ , ৩ রমজান ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

করোনায় পাকিস্তান ভ্রমণে ৩ ক্যাটাগরিতে নিষেধাজ্ঞা

নিউজজি ডেস্ক ২ মার্চ , ২০২১, ১৮:১৪:১৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বিবেচনায় নতুন করে আরো নয়টি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (পিসিএএ)। এই বিধিনিষেধ অন্তত আগামী ১৪ মার্চ পর্যন্ত কার্যকর থাকবে বলে জানায় দেশটি।

পিসিএএর ভ্রমণ নিষেধাজ্ঞা তালিকায় তিনটি ক্যাটাগরিতে বিভিন্ন দেশের নাম অন্তর্ভুক্ত রয়েছে। এর মধ্যে ক্যাটাগরি সিতে থাকার অর্থ তাদের জন্য পাকিস্তান ভ্রমণ পুরোপুরি নিষিদ্ধ। কেবল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিশেষ অনুমতি নিয়েই পাকিস্তানে প্রবেশ করতে পারবেন ওইসব দেশের লোকজন।

এই ক্যাটাগরিতে আগে থেকেই ছিল দক্ষিণ আফ্রিকা, যুক্তরাজ্য, ব্রাজিল, আয়ারল্যান্ড, পর্তুগাল ও নেদারল্যান্ডস। নতুন করে এর সঙ্গে যোগ হয়েছে পেরু, তানজানিয়া, বতসোয়ানা, কলম্বিয়া, কমোরোস, ঘানা, কেনিয়া, জাম্বিয়া ও মোজাম্বিক।

পিসিএএর ক্যাটাগরি এতে রয়েছে চীন, অস্ট্রেলিয়া, মিয়ানমার, শ্রীলঙ্কাসহ মোট ২১টি দেশ। এসব দেশ থেকে পাকিস্তানে প্রবেশে কোনো বাধা নেই, এমনকি করোনা টেস্টেরও দরকার পড়ে না।

ক্যাটাগরি এ এবং সিতে যাদের নাম নেই, তারা ক্যাটাগরি বির অন্তর্ভুক্ত ধরা হবে। এসব দেশ থেকে পাকিস্তান প্রবেশ করতে যাত্রা শুরুর সর্বোচ্চ ৭২ ঘণ্টার আগে করা করোনা টেস্টের ফলাফল নেগেটিভ থাকা আবশ্যক। সূত্র: ডন

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers