সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮ , ৭ রমজান ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

করোনায় আজও ৭ জনের মৃত্যু

নিউজজি প্রতিবেদক ৪ মার্চ , ২০২১, ১৬:০৭:১২

  • ছবি: ফাইল

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৪৩৫ জন। এছাড়া, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৬১৯ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ৪৮ হাজার ৫৪৯ জন।

গতকালও ৫ জনের মৃত্যু হয়েছিল। নতুন করে ৬১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪৬৮ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৯ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৮ টি, জিন-এক্সপার্ট ২৯ টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৭২ টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ১৪৪ টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৮৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪১ লাখ পাঁচ হাজার ৩২১টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার তিন দশমিক ৮৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ২৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাতজনের মধ্যে পাঁচজন পুরুষ ও দুজন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগে চারজন। এছাড়া, চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগে একজন করে তিনজন রয়েছেন। সবাই হাসপাতালে মারা গেছেন। সাতজনের বয়সই ৬০ বছরের ঊর্ধ্বে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ ৭৫৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯১ হাজার ৮৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৬৭২ জন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers