শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১ , ৫ মুহররম ১৪৪৬

অন্যান্য
  >
বিশ্বকাপ

রোহিত-কোহলিদের মোদি বললেন, ‘তোমরা হাসো, পুরো দেশ তোমাদের দেখছে’

ক্রীড়া ডেস্ক ২১ নভেম্বর , ২০২৩, ১২:৪৫:২৪

  • ছবি: ইন্টারনেট

এবারের বিশ্বকাপে শুরু থেকেই দাপট দেখায় ভারত। টানা ১০ ম্যাচ জিতে জায়গা করে নেয় ফাইনালের মঞ্চে। তবে শেষটায় দলটির সঙ্গী হয়েছে হতাশা। অস্ট্রেলিয়ার কাছে হারাতে হয়েছে বিশ্বকাপ ট্রফি।  যে কারণে মাঠেই রোহিত শর্মা-বিরাট কোহলিরা ভেঙে পড়েন। সবার চোখে-মুখেই ছিল রাজ্যের অন্ধকার। কেউ কেউ নাকি ম্যাচ শেষে ড্রেসিংরুমে গিয়েও কেঁদেছেন।  

হতাশ ও ভাঙা হৃদয়ের ভারতীয় খেলোয়াড়দের সান্ত্বনা দিতে সোমবার ফাইনালের আনুষ্ঠানিকতার পর ড্রেসিংরুমে ছুটে গিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে রোহিত-কোহলিদের তিনি কী বলে সান্ত্বনা দিয়েছেন, সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভিডিওতে দেখা যায়, মোদি রোহিত ও কোহলির মাঝে দাঁড়িয়ে সান্ত্বনাসূচক কথা বলছেন। তার কথাগুলো ছিল এ রকম, ‘তোমরা টানা ১০টি ম্যাচ জিতেছ। এই একটা ম্যাচ তোমরা হারতেই পারো, এটা স্বাভাবিক। এমনটা হয়ই। দয়া করে তোমরা হাসো, পুরো দেশ তোমাদের দেখছে। আমি ভাবলাম যে আমার তোমাদের সঙ্গে দেখা করা উচিত।’

মোদি এরপর তার গুজরাটের ছেলে রবীন্দ্র জাদেজার উদ্দেশে বলেন, ‘এই যে ছেলে...।’ এরপর দুজনে গুজরাটি ভাষায় কিছুক্ষণ কথা বলেন। মোদি এ সময় আহমেদাবাদের ছেলে যশপ্রীত বুমরার কাছে গিয়ে জিজ্ঞাসা করেন, ‘তুমি কি গুজরাটি বলতে পারো?’ বুমরা উত্তর দেন, ‘কিছুটা।’ মোহাম্মদ শামিরও প্রশংসা করেন মোদি। এ সময় শামি কান্নায় ভেঙে পড়লে মোদি তাঁকে বুকে জড়িয়ে সান্ত্বনা দেন।

ভারতের প্রধানমন্ত্রী আরও বলেন, ‘তোমরা সবাই সত্যিকার অর্থেই কঠিন পরিশ্রম করেছ এবং অসাধারণ খেলেছ। একত্র থাকো এবং একে অন্যকে অনুপ্রেরণা দাও। আর তোমরা যখনই সময় পাবে, দিল্লিতে এলে আমার সঙ্গে দেখা করবে। তোমাদের সবার নিমন্ত্রণ রইল।’

পরে মোদি নিজেই নিজের ইউটিউব চ্যানেলে রোহিত-কোহলিদের সঙ্গে কাটানো ঐ সময়ের ভিডিও পোষ্ট করেন। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন