শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭ , ১৩ রবিউল আউয়াল ১৪৪২

খেলা

ধাওয়ানের সেঞ্চুরিতে সবার উপরে দিল্লী

শামীম চৌধুরী অক্টোবর ১৮, ২০২০, ০১:২৫:১০

  • সেঞ্চুরির পথে ধাওয়ানের একটি শট।ছবি-ক্রিকইনফো

চেন্নাই সুপার কিংস : ১৭৯/৪ (২০.০ ওভারে)

দিল্লী ক্যাপিটালস : ১৮৫/৫ (১৯.৫ ওভারে)

ফল : দিল্লী ক্যাপিটালস ৫ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : শেখর ধাওয়ান (দিল্লী)।

করোনাকালীন আইপিএলে প্রথম ৬ ইনিংসে একটিও নেই ফিফটি। ৩০-এ্রর ঘরে তিনটি ইনিংস। দিল্লী ক্যাপিটাল ওপেনার সেই ধাওয়ানই ৬ষ্ঠ ম্যাচ থেকে গেছেন বদলে !

ব্যাটিং করতে নেমে হাফ সেঞ্চুরি এখন যেনো বরাদ্দ হয়েই গেছে তার। মুম্বাইয়ের বিপক্ষে নট আউট ৬৯,রাজস্থানের বিপক্ষে ৫৭,চেন্নাইয়ের বিপক্ষে ১০১নট আউট !  

১৩ বছরের টোয়েন্টি-২০ ক্যারিয়ারে ২৬৭ ম্যাচে ছিল না কোন সেঞ্চুরি। সাড়ে ৭ হাজার রান করেও সেঞ্চুরিহীন কেটেছে ধাওয়ানের লম্বা সময়। সেই ধাওয়ান শনিবার রাতে সারজায় টোয়েন্টি-২০ ক্যারিয়ারে উদযাপন করেছেন প্রথম সেঞ্চুরি !! তার সেঞ্চুরিতে ভর করে (৫৮ বলে ১৪ চার,১ ছক্কায় ১০১*) ১ বল হাতে রেখে চেন্নাইকে ৫ উইকেটে হারিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে দিল্লী ক্যাপিটালস (৯ ম্যাচে ১৪ পয়েন্ট)।

শ্লগের ৩০ বলে ৬৭ রানের ঝড় আর ডু প্লেসি (৪৭ বলে ৫৮),জাদেজার (১৫ বলে  ৩৩*) ব্যাটিংয়ে চেন্নাই  স্কোর টেনে নিয়েছে ১৭৯/৪ পর্যন্ত। এই স্কোরের জবাব দিতে শুরু থেকে ছিলেন প্রত্যয়ী শেখর ধাওয়ান। তৃতীয় উইকেট জুটির ৫৮,৪র্থ জুটির ৪৩,৬ষ্ঠ জুটির অবিচ্ছিন্ন ২৬-তিনটি পার্টনারশিপেই রেখেছেন অবদান ধাওয়ান। ২৯ বলে ফিফটি,৫৮ বলে সেঞ্চুরি-সবই যেনো এক গতিতে !! 

সারজায় তীব্র দাবদাহে সেঞ্চুরির পর ক্লান্ত হয়ে পড়েছেন। শেষ ওভারে টার্গেট যখন ১৭ রান, তখন জাদেজাকে সিঙ্গল নিয়ে ৫টি বলের জন্য স্ট্রাইক দিয়েছিলেন আসকার প্যাটেলকে। ধাওয়ানের আস্থার প্রতিদান দিয়ে আসকার প্যাটেল পরের চার বলে জাদেজাকে দিয়েছেন শিক্ষা। ৬,৬,২,৬ ! জাদেজাকে ৫ম বলে লং অনের উপর দিয়ে ছক্কায় ম্যাচ জিতিয়েছেন আসকার প্যাটেল। ৫ বলে হার না মানা ২১ রানে ফিনিশার এই প্যাটেলই।

টানা ৯ ম্যাচে উইকেট শিকারে বিরল কৃতি স্থাপন করেছেন দিল্লীর পেস বোলার রাবাদা ! ৯ম ম্যাচে তার শিকার ১ (১/৩৩)। তার স্বদেশী নরিজের শিকার ২ উইকেট (২/৪৪) ৯ ম্যাচ শেষে উইকেট সংখ্যা ১৯তে উন্নীত হলো।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers