বুধবার, ২ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭ , ১৫ রবিউস সানি ১৪৪২

খেলা

ফ্রান্সের হয়ে আর খেলবেন না পগবা!

ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৬, ২০২০, ১১:৫৫:১৭

  • ছবি: ইন্টারনেট

বয়স মাত্র ২৭। বর্তমানে রয়েছেন ফর্মের তুঙ্গে। সে হিসেবে আগামী বিশ্বকাপে ফ্রান্সের জার্সিতে কাতারের মাঠ মাতানোর কথা পল পগবার। কিন্তু সেই তারকায় নাকি আর ফ্রান্সের হয়ে খেলবেন না। এমনটাই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য সান’। 

২০১৮ রাশিয়া বিশ্বকাপের শিরোপা ফ্রান্সকে জেতাতে অগ্রণী ভূমিকা পালন করেছেন পল পগবা। বলতে গেলে এরপর থেকেই দলটিতে জায়গা পাকা হয়ে গেছে তার। কিন্তু তিনি নাকি দলটি থেকে পদত্যাগ করার ব্যাপারটি নিশ্চিত করেছেন অ্যারাবিক ক্রীড়া ওয়েবসাইটে। এমনটাই জানিয়েছে দ্য সান।  ব্রিটিশ এ সংবাদমাধ্যম এর পেছনের কারণ হিসেবে উল্লেখ করেছে, ফ্রান্স সরকারের ইসলামবিদ্বেষী মন্তব্যের পর এমন সিদ্ধান্ত নিয়েছেন পগবা। এছাড়াও মুসলিম ধর্মের মহামানব হযরত মুহাম্মদকে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশও এমন সিদ্ধান্তের পেছনে কাজ করেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

এরআগে ফরাসি শিক্ষক স্যামুয়েল প্যাতি প্রথমে মহানবীকে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশ করেন। পরবর্তীতে এর জন্য নিজ ছাত্রের হাতে প্রাণ হারাতে হয় স্যামুয়েলকে। এরপরই ফ্রান্স প্রধানমন্ত্রী ম্যাক্রোন ইসলামকে সন্ত্রাসবাদের ধর্ম বলে আখ্যায়িত করেন। এমনকি ব্যাঙ্গাত্মক কার্টুন আঁকা সেই শিক্ষককে ‘লেজিয়ন ডি’হনরে’ ভুষিত করেন।

ফ্রান্সে ইসলাম ধর্মের অবস্থান দুইয়ে। কিন্তু তারপরও দেশটির সরকারের মন্তব্যে পগবার কাছে নিজের, মুসলিম জাতি এবং তার ধর্ম ইসলামের জন্য অপমানজনক বলে মনে হয়েছে। আর তাই জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যমে প্রকাশ হয়েছে।

এখন পর্যন্ত ফ্রান্সের জার্সিতে ৭২ ম্যাচে মাঠে নেমে ১০ গোলও করেছেন ২০১৩ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হওয়া পগবা। বর্তমানে এ মিডফিল্ডার ক্লাব ফুটবলে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে ব্যস্ত সময় পার করছেন। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers