বুধবার, ২ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭ , ১৫ রবিউস সানি ১৪৪২

খেলা

দুই বাঁ হাতি পেসারে ম্লান টেলরের সেঞ্চুরি

শামীম চৌধুরী অক্টোবর ৩০, ২০২০, ২১:৪০:৫৬

  • শাহীন আফ্রিদির উইকেট উৎসব। ছবি-ইন্টারনেট

পাকিস্তান : ২৮১/৮(৫০.০ ওভারে)

জিম্বাবুয়ে : ২৫৫/১০(৪৯.৪ ওভারে)

ফল : পাকিস্তান ২৬ রানে জয়ী।

করোনাকালে ইংল্যান্ডে সিরিজ খেলে এসেছে পাকিস্তান। জৈব সুরক্ষায় খেলার অভিজ্ঞতা অর্জন করেছে পাকিস্তান সেই সফরে। এবার নিজেদের মাটিতে জৈব সুরক্ষায় ক্রিকেট সিরিজে অবতীর্ন বাবর আজমের দল।

জিম্বাবুয়েকে করোনাকালীন সময়ে আতিথ্য দিয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগের শুরুটা করেছে পাকিস্তান জয় দিয়ে। ফেভারিট স্টিকার নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ২৬ রানের জয়ে শুরু করেছে পাকিস্তান ওয়ানডে সুপার লিগ। 

তবে এই জয়টা সহজে ধরা দেয়নি। শেষ ৬০ বলে পাকিস্তান ৯১ রান যোগ করে স্কোর টেনে নিয়েছে ২৮১/৮ পর্যন্ত। সেখানে জয়ের জন্য শেষ ৬০ বলে জিম্বাবুয়ের সামনে লক্ষ্য ছিল ৮৮ রান। হাতে তাদের ৬ উইকেট। পাহাড় হয়ে দাঁড়ানো ৫ম জুটির ২ ব্যাটসম্যান টেলর-মাদভেরে ছড়াচ্ছেন আতঙ্ক।এমন একটা পরিস্থিতিতে ম্যাচের দৃশ্যপট পরিবর্তন করেছেন পাকিস্তানের ২ বাঁ হাতি পেসার ওয়াহাব রিয়াজ-শাহীন আফ্রিদি ! তাদের শেষ স্পেলে ( ওয়াহাব রিয়াজ ২.৪-০-৮-২,শাহীন আফ্রিদি ৩-০-২৩-৩) সেখানে ২১ রান যোগ করতে উড়ে গেছে জিম্বাবুয়ের শেষ ৬ উইকেট ! 

শুরুটা করেছেন ওয়াহাব রিয়াজ। তার মিডল স্ট্যাম্পে পিচিং ডেলিভারিতে ক্রস খেলতে যেয়ে মাদেভেরে বোল্ড (৬১ বলে ৭ চার এ ৫৫)।বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজে হতাশ করেছেন ব্রান্ডন টেলর। শেষ টি-২০ ম্যাচে ৫৯ রানের হার না মানা ইনিংস থেকে পেয়েছিলেন টনিক। সেই টনিক দিয়ে ওয়ানডে ক্যারিয়ারে ১১তম সেঞ্চুরি উদযাপন করেছেন তিনি শুক্রবার। তবে এই সেঞ্চুরিটি ম্লান হয়েছে।  

পার্টনার মাদভেরেকে হারিয়ে হতাশ টেলর পরের ওভারে শাহীন শাহকে মিড অফের উপর দিয়ে খেলতে যেয়ে দিয়েছেন ক্যাচ  ( ১১৬ বলে ১১ চার,৩ ছক্কায় ১১২)।এর পর আর দায়িত্ব নিতে পারেনি কেউ। শাহীন আফ্রিদি ক্যারিয়ারের দ্বিতীয় ৫ উইকেটের ইনিংস (৫/৪৯) এবং ওয়াহাব রিয়াজের ৪ উইকেটে (৪/৪১) জয়ে ওয়ানডে সুপার লিগ শুরু করলো পাকিস্তান। 

এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে বাবর আজম নিজেকে মেলে ধরতে পারেননি (৩০ বলে ২১)। তবে ওপেনার ইমাম উল হক (৭৫ বলে ৫৮),মিডল অর্ডার হারিস সোহেল (৮২ বলে ৬ চার,২ ছক্কায় ৮১) এবং ইমাদ ওয়াসিমের (২৬ বলে ৩৪*) ব্যাটিংয়ে ভর করে পাকিস্তান স্কোর টেনে নিয়েছে ২৮১/৮ পর্যন্ত।  মুজারাবানি করেছেন দারুন বোলিং (২/৩৯)। এই পুঁজিকেই জয়ে রূপ দিয়েছে পাকিস্তানের ২ পেসার।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers