রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ , ২ জুমাদাউস সানি ১৪৪২

খেলা

ব্যক্তিগত চিকিৎসকের গাফিলতিতে ম্যারাডোনার মৃত্যু? তদন্ত শুরু পুলিশের

ক্রীড়া ডেস্ক নভেম্বর ৩০, ২০২০, ১১:৫০:৩০

  • ছবি: ইন্টারনেট

বুয়েন্স আইরেসের বাড়িতে ডিয়েগো ম্যারাডোনার চিকিৎসা ঠিক মতো হয়নি বলে অভিযোগ উঠেছে। যে কারণে সন্দেহের আঙুল উঠেছে সাবেক আর্জেন্টিনা তারকা ফরোয়ার্ডের ব্যক্তিগত চিকিৎসক লুকের বিরুদ্ধে। বেশ কয়েকটি রিপোর্টে অন্তত তেমনটাই দাবি করা হচ্ছে। যদিও তাকে ফাঁসানো হচ্ছে বলে দাবি করেছেন চিকিৎসক  লুকে। 

হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে গত ২৫ নভেম্বর মৃত্যু বরণ করেন ম্যারাডোনা। এ কিংবদন্তির না ফেরার দেশে চলে যাওয়ার পেছনে সত্যিই চিকিৎসার কোনও গাফিলতি ছিল কিনা তার তথ্যপ্রমাণ জোগাড় করতে রোববার লুকে-র বাড়ি এবং অস্ত্রোপচার কেন্দ্রে হানা দেয় পুলিশ। স্থানীয় বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে এই ছবি ধরা পড়ার পর জোর জল্পনা শুরু হয়েছে। 

এদিকে ম্যারাডোনার মেয়েরাও অভিযোগ তুলেছেন, বাবার চিকিৎসা ঠিক মতো হয়নি। মস্তিষ্কে অস্ত্রোপচারের পরে ম্যারাডোনাকে রিহ্যাবে রাখা হয়েছিল বুয়েন্স আইরেসের উত্তরে তিগ্রেতে। তার পরিবারের এক সদস্য বলেন, ‘ডিয়েগোর দেখাশোনার দায়িত্বে যারা ছিলেন তাদের কাজে কোনও ঢিলেমি ছিল কি না, সেটা জানা জরুরি।’

আর্জেন্টিনার বেশ কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট বলছে, খুব শীঘ্রই লুকেকে জেরা করতে পারে পুলিশ। এদিকে ম্যারাডোনার এক ঘনিষ্ঠ সূত্রের দাবি, তদন্ত চলছে। পরিবারের সদস্য এবং প্রত্যক্ষদর্শীদের সঙ্গেও কথা বলছে পুলিশ। পাশাপাশি আর্জেন্টিনার বিচার বিভাগও তদন্ত শুরু করেছে। 

ম্যারাডোনার চিকিৎসায় গাফিলতির অভিযোগ ওঠায় চিকিৎসক লুকে কান্নায় ভেঙে পড়েন। তার দাবি, ম্যারাডোনার চিকিৎসায় সব রকম ভাবে সাহায্য করেছেন, ‘পুলিশ আমার বাড়িতে আসায় খুব হতবাক হয়েছি। তদন্তে সব রকম সহযোগিতা করতে রাজি। আমি জানি, শেষ মুহূর্ত পর্যন্ত কী ভাবে ডিয়েগোর জন্য লড়ে গিয়েছি। আমার বন্ধু মারা গিয়েছে। কিন্তু যা হচ্ছে সেটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। ডিয়োগোর মেয়েদের যথেষ্ট স্নেহ করি। তার পরিবারের সঙ্গে আমার সম্পর্ক অনেক দিনের। কেউ আমাকে ফাঁসানোর চেষ্টা করছে। 

এদিকে কিংবদন্তি ম্যারাডোনার মৃত্যু নিয়ে শনিবারই মুখে খুলেছেন তার আইনজীবী অ্যাঞ্জেলো পিসানি, ‘কয়েক বছর আগে ইটালিতে আয়করের ঝামেলা থেকে ম্যারাডোনাকে বাঁচিয়েছিলাম। আমার মনে হচ্ছে, শেষের দিনগুলোয় পরিবার বা ঘনিষ্ঠদের কাছে কোনও ভালবাসা পাননি তিনি।’ 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers